শিরোনাম:
●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ
রাঙামাটি, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ৩০ জুন ২০২০
প্রথম পাতা » অপরাধ » শিক্ষকের বিরুদ্ধে ধর্ষন চেষ্টার অভিযোগ,২ সপ্তাহেও বিচার পাননি ভুক্তভোগী পরিবার
প্রথম পাতা » অপরাধ » শিক্ষকের বিরুদ্ধে ধর্ষন চেষ্টার অভিযোগ,২ সপ্তাহেও বিচার পাননি ভুক্তভোগী পরিবার
৩৯৭ বার পঠিত
মঙ্গলবার ● ৩০ জুন ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শিক্ষকের বিরুদ্ধে ধর্ষন চেষ্টার অভিযোগ,২ সপ্তাহেও বিচার পাননি ভুক্তভোগী পরিবার

---মো. জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি :: ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার ৩ নং কুশনা ইউনিয়নের হরিন্দীয়া গ্রামে সিরাজুল ইসলাম মাষ্টারের নামে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠার পর,ভুক্তভোগী পরিবার থানায় লিখিত অভিযোগ করলেও পুলিশের ভুমিকা নিয়ে জনমনে প্রশ্ন জেগেছে। ভুক্তভোগী পরিবারের অভিযোগ,সিরাজ মাষ্টার সরকার দলীয় সমর্থক হওয়ায় পুলিশ রহস্যজনক ভাবে তাকে ধরছেনা। হরিন্দীয়া গ্রামের হত দরিদ্র ভ্যান চালক তাহাজ্জেল ইসলামের মোছাঃ তানজিলা খাতুন (১৪)।অভাব অনটনের সংসার হওয়ায় মেয়েকে মাষ্টারের বাসায় মাসিক বেতনে কাজের জন্য দেয়। সেই সুবাদে মাষ্টার বেশ কয়েক দিন ধরে বিভিন্ন ভাবে তাকে কু-প্রস্তাব দিয়ে আসছিল। এ ব্যাপারে তানজিলা বলেন,আমি দীর্ঘদিন সিরাজুল মাষ্টারের বাসায় কাজ করি, আজ থেকে বিগত ছয় মাস ধরে সিরাজুল মাষ্টার আমাকে কু-প্রস্তাব দেন। যখনি বাসা ফাঁকা পায় তখনি পিছন দিক থেকে আমাকে জাপটে ধরেন, আমি চিৎকার করতে গেলে,আমার মুখ চেপে ধরে,এবং বলেন আমি যদি বিষয়টি কাউকে জানাই আমাকে মেরে গুম করে দেবে। তবে ঘটনাটি সিরাজুল মাষ্টার এর স্ত্রী মিসেস মনজুরা বেগমকে জানালে, তিনি বিষয়টি কাউকে বলতে নিষেধ করেন।কিন্তূ আমি আমার বাবা মাকে সব বলে দেই। মেয়েটির বাবা মোঃ তাহাজ্জেল হোসেন বলেন, মেয়ের মুখে ঘটনাটি শুনে,মাষ্টারের কাছে জানতে চাইলে উল্টো মারমুখি আচরণ করেন। তাই আমি বিচারের আসায় কোটচাঁদপুর মডেল থানায় লিখিত অভিযোগ করি,কিন্তূ অভিযোগের ১৪/১৫দিন অতিবাহিত হলেও পুলিশ কোন পদক্ষেপ নেয়নি। কারন আমি গরিব,আমার টাকা নেই।মাস্টার এলাকার প্রভাব শালী হওয়ায় ন্যায় বিচার পাচ্ছেন না বলে তিনি জানান। তবে এই বিষয়ে মাস্টার সাহেব এর কাছে জানতে চাইলে তিনি জানান মেয়েটি আমার বাসায় দীর্ঘ দিন যাবত কাজ করে,এসব অভিযোগ মিথ্যা, ভিত্তিহীন। অভিযোগ এর তদন্ত কর্মকর্তা মনিরুজ্জামান বলেন,তাহাজ্জেল পুলিশের ব্যাপারে যা বলেছেন, তা পুরো পুরি সত্যি না,আমাদের কোন অবহেলা নেই। বিষয়টি তদন্তের প্রয়োজনে তাহাজ্জেলের বাড়ি যেয়ে কাউকে পাইনি। তাই আমরা পুনরায় বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিব। এ ব্যাপারে কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম প্রতিবেদককে জানান, ভুক্তভোগী পরিবার একটা লিখিত অভিযোগ করেছে তদন্ত চলছে। তদন্তে মাষ্টার দোষী প্রমাণিত হলে ব্যাবস্থা গ্রহণ করা হবে।

মিষ্টি কুমড়া ভর্তি ট্রাকে ১১ কেজি গাঁজা ও ফেনসিডিল আটক
ঝিনাইদহ :: ঝিনাইদহে মিষ্টি কুমড়া ভর্তি পিকআপ ভ্যান থেকে র‌্যাব ১১ কেজি গাঁজা ও ফেনসিডিল উদ্ধার করেছে র‌্যাব-৬। এ সময় পিকআপ ভ্যানের ড্রাইভার মারুফ হোসেন ও হেলপার হাসমত মোল্লা র‌্যাবের হাতে আটক হলেও পালিয়ে গেছে মাদক পাচারের মুল হোতা বালিয়াডাঙ্গা গ্রামের নজরুল ও তার সহযোগী চুয়াডাঙ্গার শহিদুল। মঙ্গলবার দুপুরে ঝিনাইদহ র‌্যাব-৬ এর প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে চুয়াডাঙ্গার আন্দুলবাড়ীয়া থেকে একটি মিষ্টি কুমড়া বোঝাই পিকআপ ভ্যানে বিপুল পরিমান মাদক পাচার করা হচ্ছে এবং পিকআপ ভ্যানটি ঝিনাইদহের উপর দিয়ে যাবে। সংবাদ পেয়ে র‌্যাব ক্যাম্পের সামনের সড়কে চেক পোষ্ট বসায় ঝিনাইদহ র‌্যাবের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো: মাসুদ আলম এবং স্কোয়াড কমান্ডার এইচ এম শফিকুর রহমান। পিকআপ ভ্যানটি ঝিনাইদহ বিসিক শিল্প নগরীর ১নং গেইটে পৌছালে র‌্যাব থামানোর চেষ্টা করে। এ সময় পিকআপটি রাস্তার পাশে থামিয়ে ড্রাইভার ও হেলপার পালিয়ে যাওয়ার চেষ্টা করে। র‌্যাব গাড়ির ড্রাইভার ও হোলপারকে আটক করতে পারলেও পালিয়ে যায় নজরুল এবং শহিদুল। র‌্যাব-৬ পিকআপ তল্লাসী চালিয়ে ৩ লাখ ৩০ হাজার টাকা মুল্যোর ১১ কেজি গাজা, এক লাখ ১৭ হাজার টাকা মুল্যের ১১৭ বোতল ফেন্সিডিল, ৫৪ বস্তা মিষ্টি কুমড়া, ৩টি মোবাইল সেট, ৩টি সীম কার্ড ও মাদক বিক্রি নগদ ৩ হাজার ৮১০ টাকা জব্দ করে। এ ব্যাপারে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) সারণির ১৯(খ)/১৪(গ)/৪১ ধারায় মামলা করা হয়েছে।

শৈলকুপার ভুলুন্দিয়া গ্রামে এক বেওয়ারিশ রাস্তা
ঝিনাইদহ :: প্রথম দেখায় মনে হবে একটি পুকুর। কিন্তু না। এটা এলজিইডির রাস্তা। প্রায় দেড় যুগ পার করছে রাস্তাটি। ঝিনাইদহের শৈলকুপা উপজেলার সারুটিয়া ইউনিয়নের কীর্ত্তিনগর ভুলুন্দিয়া গ্রামে রাস্তাটির এই বেহাল দশা। এই রাস্তা দিয়ে প্রতিদিন শত শত মানুষ চলাচল করে। শৈলকুপার নাদপাড়া, ভাটবাড়িয়া, ভুলুন্দিয়া, কীর্ত্তিনগর, তেঘড়িয়াসহ বিভিন্ন গ্রামের মানুষ এই সড়ক ব্যবহার করে কাতলাগাড়ী আসেন। কিন্তু বৃষ্টি হলেই রাস্তায় হাটু পানি বেধে যায়। এখন রাস্তার উপর থৈ থৈ পানি। সড়কটি যেন মরনফাঁদ। এলাকাবাসি জানান, বাজারে পন্য সরবরাহ করতে কৃষকরা এই রাস্তাটি ব্যবহার করেন। রাস্তাটি ভেঙ্গে চুরে যাওয়ায় কৃষকদের ভোগান্তির শেষ নেই। পুরো রাস্তা জুড়েই খানাখন্দক। ফলে ৩ কিলোমিটার পথ ঘুরে কাতলাগাড়ী বাজারে হচ্ছে প্রায় ১০/১৫ গ্রামের মানুষকে।

ঝিনাইদহে পানিতে ডুবে শিশুর মৃত্যু
ঝিনাইদহ :: ঝিনাইদহে তিশা (৩) নামের এক শিশু পানিতে ডুবে মারা গেছে। নিহত শিশু ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নে বেতাই-দুর্গাপুর গ্রামের মুজিবর মোল্লার মেয়ে। স্বজনরা জানায়, শিশুটি দাদার কাছে থাকে। এই জন্য মা-বাবা খোঁজ নেয়নি। দীর্ঘ সময় সন্তানকে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে। এক পর্যায়ে বাড়ির পাশে পুকুরে শিশু তিশাকে মৃত অবস্থায় ভাসতে দেখে। ঘটনার সত্যতা স্বীকার করে স্থানীয় গান্না ইউনিয়নের মেম্বর শাহাবুদ্দিন জানান, সকালে পানিতে ডুবে শিশুটির মৃত্যু হয়।

চাচাত ভাই চাচাত ভাই বোনকে পিটিয়ে হত্যা করল
ঝিনাইদহ :: গরুতে পুইয়ের ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে কালীগঞ্জে চাচাত ভাই বোনের হাতে ওমর আলী (১৮) নামে এক যুবক খুন হয়েছে। সোমবার বিকালে উপজেলার কাষ্টভাঙ্গা ইউনিয়নের মোল্ল্যাডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ওমর আলী ওই গ্রামের সফিয়ার রহমানের পুত্র। পুলিশ ও প্রতিবেশিরা জানায়, উপজেলার মোল্ল্যাডাঙ্গা গ্রামের দুই ভাই সফিয়ার রহমান ও আবদুর রশিদের মধ্যে জমিজমা নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। সোমবার বিকাল ৩ টার দিকে সফিয়ার রহমানের একটি বাছুর গরু তার ভাই রশিদের পুইয়ের ক্ষেত খায়। এ নিয়ে দুই পরিবারের মধ্যে ঝগড়া শুরু হয়। একপর্যায়ে চাচাতো ভাই আবদুর রশিদের মেয়ে ঝরনা, ছেলে আল আমিন ও আল মামুন চেলা কাঠ দিয়ে ওমর আলীর মাথায় আঘাত করে। এরপর সে মাটিতে পড়ে গেলে পরিবারের সবাই মিলে তাকে পিটিয়ে গুরুতর জখম করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর সদর হাসপাতালে ভর্তি করলে সন্ধ্যার পর ওমর আলী মারা যায়। কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মাহাফুজুর রহমান মিয়া জানান, পারিবারিক কলহের জের ধরে চাচাতো ভাইয়ের পরিবারের মারপিটে ওমর আলী নামের এক যুবক মারা গেছে। থানায় মামলার প্রস্তুতি চলছে। পুলিশ ঘাতকদের আটকে জোর চেষ্টা চালাচ্ছে।

বাল্য বিয়ে করার অপরাধে ধরা খেল বর
ঝিনাইদহ :: বউ নিতে এসে ধরা খেয়ে খেসারত দিতে হলো বর জুয়েল রানাকে। শেষে বউ ছাড়াই উল্টো জরিমানা ও মুচলেকা দিয়েই বাড়ী ফিরতে হয়েছে তাকে। গত ১ মাস আগে গোপনে বাল্য বিয়ে করার অপরাধে সোমবার বিকালে কালীগঞ্জ ইউএনও সূবর্না রানী সাহা বর ও কনে পক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করেন। ঘটনাটি ঘটেছে কালীগঞ্জ উপজেলার নরেন্দ্রপুর গ্রামে কনের বাড়িতে। কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সূবর্ণা রানী সাহা জানান, সোমবার গোপন সংবাদের মাধ্যমে জানতে পারেন নরেন্দ্রপুর গ্রাামে এক মাস আগে বাল্য বিয়ে পড়ানো কন্যাকে তুলে নিতে এসেছে বর পক্ষ। এমন সংবাদ পেয়েই তিনি দুপুর ২টার দিকে পুলিশ নিয়ে আকস্মিকভাবে হাজির হন ওই গ্রামের আবদুল আলিমের বাড়িতে। সেখানে দেখতে পান তার নাবালিকা মেয়েকে আনুষ্ঠানিকভাবে বরের বাড়িতে পাঠানোর প্রস্তুতি চলছে। এ সময় বাল্য বিয়ের অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে বর জুয়েলকে ১৫ হাজার টাকা এবং মেয়ের বাবাকে ৫ হাজার টাকা জরিমানা করেন। শেষে মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত তার পিতার বাড়িতে অবস্থান করবে মর্মে মুচলেকা নেওয়া সহ বরকে ফেরত পাঠান।

কাঁঠালের বাম্পার ফলন, দাম কম হতাশ বাগান মালিকরা
ঝিনাইদহ :: ঝিনাইদহের শৈলকুপায় এখন কাঁঠালের ভরা মৌসুম চলছে। এবার শৈলকুপায় কাঁঠালের বাম্পার ফলন হলেও দাম কম হওয়ায় বাগান মালিকরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। শৈলকুপার মাটি ও আবহাওয়া অনুকুলে থাকায় এ অঞ্চলের মানুষ বাণিজ্যিক ভাবে কাঁঠাল বাগান গড়ে তুলছে। এ জন্য বিগত কয়েক বছর যাবত কাঁঠালের উৎপাদন বেড়েছে। ঝিনাইদহ জেলার সবচেয়ে বড় কাঁঠালের হাট বসে শৈলকুপায় । জ্যৈষ্ঠ মাস থেকেই শৈলকুপা বাজারে কাঁঠালের হাট বসে এবং আশ্বিন মাস পর্যন্ত হাটে কাঁঠাল ওঠে। একমাত্র শৈলকুপা হাট থেকেই শনি ও মঙ্গলবার প্রায় ১০ থেকে ১৫ ট্রাক কাঁঠাল দেশের বিভিন্ন স্থানে চালান করা হয়। শৈলকুপা হাটে আগত বেপারিরা জানায়, এবার কাঁঠালের সাইজ ছোট ও দাম কম। ছোট সাইজের প্রতি ‘শ’ কাঁঠাল নিচে দুই হাজার টাকা দরে বিক্রি হচ্ছে। মাঝারি সাইজের কাঁঠাল প্রতি ‘শ’ ৩ হাজার টাকা থেকে ৪ হাজার টাকা এবং বড় সাইজের প্রতি ‘শ’ ৬ হাজার টাকা থেকে ১০ হাজার টাকা দরে বিক্রি হচ্ছে। গত বছরের চেয়ে কাঁঠালের পাইকারি বাজারে দাম শতকরা ২০ থেকে ৩০ ভাগ কম বলে বেপারিরা জানায়। শৈলকুপা হাটে সপ্তাহে প্রায় ৪০ লাখ টাকা মূল্যের কাঁঠাল কেনাবেচা হচ্ছে। প্রতি মাসে এ হাটে প্রায় কোটি টাকার কাঁঠাল কেনাবেচা হয়ে থাকে। কাঁঠাল এমন একটি ফল যার কোন অংশই বাদ হয় যায় না। কাঁঠাল কাঁচা রেধে খাওয়া যায়, পাকা খাওয়া যায়। পাকা কাঁঠাল দিয়ে হরেক রকম পিঠা তৈরি করা যায়। কাঁঠালের বিচি রেধে খাওয়া যায়। এছাড়ার এর বাকল ছাগল-গরু খায়। কাঁঠালের পুষ্টিগুনের মধ্যে রয়েছে থায়ামিন, রিবোফ্লাভিন, ক্যালসিয়াম, পটাসিমাম, আয়রন, সোডিয়াম, জিঙ্ক এবং নায়াসিন। এছাড়াও কাঁঠালে রয়েছে আমিষ, শর্করা ও ভিটামিন যা মানবদেহের জন্য বিশেষ উপকারী। এতো পুষ্টিগুন সমৃদ্ধ এই ফলটি এলাকায় প্রচুর পরিমানে উৎপাদিত হলেও নেই কোন সংরক্ষণের ব্যবস্থা। এই ফলটি যদি সংরক্ষণ করা যেতো তাহলে বছরের অনেক সময়ই গ্রীস্মকালীন এই ফলটি মানুষ খেতে পারতো। কাঠাল চাষী ও ব্যবসীয়দের দাবি এ অঞ্চলে সরকারি বা বেসরকারি ভাবে কাঁঠাল সংরক্ষনের ব্যবস্থা করা হোক।

মহেশপুরে রাস্তা ও খালের কাজে ব্যাপক অনিয়ম, অভিযোগ এলাকাবাসীর
ঝিনাইদহ :: ঝিনাইদহের মহেশপুর উপজেলায় কাবিখা’র ২য় কিস্তির বিশেষ প্রকল্পে খাল ও রাস্তা চাচা-ছোলা করে ১১০ মেঃ টন গম হজম করা হয়েছে। প্রাপ্ত সূত্রে প্রকাশ, এ উপজেলায় কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচীর বিশেষ প্রকল্পের আওতায় ১১০ মেঃ টন গম বরাদ্দ আসে। এ প্রকল্পে ৩টি খাল ও ২টি রাস্তা সংস্কারের কর্মসূচী গ্রহন করা হয়। সরেজমিনে খোঁজখবর নিয়ে দেখা গেছে, রাস্তাগুলির কোন রকমে ঘাস চেচে হালকা মাটি ছিটিয়ে কাজ সমাপ্ত করা হয়েছে। খাল ৩টির কোন রকম পাড় চেচে সীমিত কিছু মাটি খনন করে শেষ করা হয়েছে। প্রকল্পগুলির মধ্যে রয়েছে উকড়ির বিল হতে গোকুলনগর পর্যন্ত সাড়ে ৯শ মিটার খাল খনন। এ প্রকল্পে বরাদ্দ ৩২.৫ মেঃ টন গম। এই প্রকল্পে আংশিক কাজ হয়েছে। প্রকল্পের সভাপতি স্বরুপপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি খাতা কলমে সভাপতি হলেও বাস্তবে একটি সিন্ডিকেট এই কাজ করছে। কাজ সঠিকভাবে না হওয়ায় তিনি নিজেই কাজ বন্ধ করে দিয়েছেন। এসবিকে ইউনিয়নের কাকিলাদাড়ি মাঠে ৮৬০ মিটার খাল খনন প্রকল্পে ২০.৫ মেঃ টন গম বরাদ্দ করা হয়েছে। প্রকল্পের সভাপতি রফিকুল ইসলাম বিপলু মেম্বার বলেন, তিনি কাজটি সঠিকভাবে করেছে কিন্তু সরেজমিনে খোজ নিতে গেলে এলাকাবাসী জানায়, খালটির কাজ কোন রকম চাচা-ছোলা করে শেষ করা হয়েছে। এলাকাবাসীর দাবি ২০ভাগ কাজও হয়নি। যাদবপুর ইউনিয়নের জলুলী গ্রামে খাল খননের জন্য ২০ মেঃ টন গম বরাদ্দ হয়। প্রকল্পের সভাপতি যাদবপুর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি প্রকল্প সম্পর্কে কিছুই বলতে পারেননি। প্রকল্পের দৈর্ঘ্য কত মিটার, কি পরিমান কাজ হয়েছে কিছুই জানেন না। তিনি বলেন, ২টা ডিওতে স্বাক্ষর করেছি মাত্র। শ্যামকুড় ইউনিয়নের ডাকাতিয়া মাঠের রাস্তা সংস্কার প্রকল্পে ২২ মেঃ গম বরাদ্দ করা হয়। প্রকল্পের সভাপতি শ্যামকুড় ইউপি চেয়ারম্যান আমান উল্লাহ জানান, তিনি যথাযথভাবে কাজ শেষ করেছেন। কিন্তু প্রকৃতপক্ষে রাস্তা চাচা-ছোলা ছাড়া আর কিছুই করা হয়নি। আজমপুর ইউনিয়নের মদনপুর গ্রামের মনির খানের বাড়ি হতে মাঠের রাস্তা সংস্কারের জন্য ১৫ মেঃ টন গম বরাদ্দ করা হয়। ঐ রাস্তারও একই অবস্থা। এলাকাবাসী জানায় কোন রকমে রাস্তায় মাটি ছিটিয়ে দেওয়া হয়েছে। প্রকল্পের সভাপতি আজিজুর রহমান মন্টু বলেন, প্রকল্পের ডিজাইন অনুযায়ী কাজ শেষ করা হয়েছে। এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের প্রকৌশলী বেনজামিন বলেন, ৫টি প্রকল্পের মধ্যে ৪টি শেষ হয়েছে এবং স্বরুপপুর ইউনিয়নের একটি আংশিক(৩০০মিটার) কাজ হয়েছে। এই প্রকল্পের অর্থ বিডি করে ব্যাংকে রাখা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শাশ্বতী শীল বলেন, প্রকল্পগুলি তার পক্ষে পরিদর্শন করা সম্ভব হয়নি। খোঁজখবর নিয়ে পরে জানাতে পারবেন। স্থানীয় সংসদ সদস্য এ্যাড. শফিকুল আজম খাঁন চঞ্চল বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গিকার দূর্ণীতি মুক্ত বাংলাদেশ গড়া তিনি এসব প্রকল্প যথাযথভাবে তদারকি করার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ জানান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)