শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১১ অক্টোবর ২০২০
প্রথম পাতা » অপরাধ » এবার এনজিও কর্মীকে গণধর্ষণ ও ভিডিও ধারণ : আটক-১
প্রথম পাতা » অপরাধ » এবার এনজিও কর্মীকে গণধর্ষণ ও ভিডিও ধারণ : আটক-১
৪৪২ বার পঠিত
রবিবার ● ১১ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এবার এনজিও কর্মীকে গণধর্ষণ ও ভিডিও ধারণ : আটক-১

প্রর্তীকি ছবিশেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটের ফকিরহাটে ২৫ বছর বয়সী এক এনজিও কর্মীকে গণধর্ষণ ও ভিডিও ধারণের অভিযোগে মামুন (২৭) নামের এক ভ্যান চালককে আটক করেছে পুলিশ।
আজ রবিবার ১১ অক্টোবর দুপুরে ফকিরহাটের জারিয়া মাইট কুমড়া এলাকায় অভিযান চালিয়ে মামুনকে আটক করা হয়। এসময় মামুনের কাছ থেকে ভিডিও ধারণ করা একটি মুঠোফোন জব্দ করে পুলিশ। এর আগে সকালে চারজনের বিরুদ্ধে গণধর্ষণ ও ভিডিও ধারণের কথা উল্লেখ করে থানায় অভিযোগ করেন ওই নারী।
অভিযুক্তরা হলেন, জারিয়া মাইট কুমড়া এলাকার রাজমিস্ত্রি ফিরোজ (২৮), দিনমজুর মুসা (২৬), ভ্যানচালক রাজু (২৯) ও মামুন (২৭)।
বাগেরহাটের পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে বলেন, এনজিও কর্মীর অভিযোগের ভিত্তিতে আমরা অভিযান চালিয়ে ভ্যান চালক মামুনকে আটক করেছি। মামুনের কাছ থেকে সংশ্লিষ্ট ভিডিও কনটেন্টসহ একটি মুঠোফোন জব্দ করেছি। অন্যান্য অভিযুক্তদের আটকে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
পুলিশ সুপার আরও বলেন, ওই নারী যে বাড়িতে ভাড়া থাকতেন, তার রুমের পাশে এক ছেলে শিক্ষার্থী ভাড়া থাকতেন। অভিযুক্ত ওই চার ব্যক্তি গতকাল শনিবার (১০ অক্টোবর) গভীর রাতে ওই নারীর ঘরে প্রবেশ করে। ছেলে শিক্ষার্থীর সাথে ওই নারীর অনৈতিক সম্পর্ক রয়েছে বলে ব্যাক মেইল করার চেষ্টা করেন। এক পর্যায়ে তারা ওই নারীকে ধর্ষণ করে। এ বিষয়ে পুলিশের তদন্ত অব্যাহত রয়েছে।

কৃষকের ৫ বিঘা জমির বীজপাতা বিনষ্ট ফসল বুনতে দেয়নি প্রতিপক্ষ

বাগেরহাট :: বাগেরহাটের মোরেলগঞ্জে জিউধরা ইউনিয়নের পাজাখোলা গ্রামে এক কৃষক পরিবারের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দিয়ে ৫ বিঘা ফসলি জমির বীজপাতা বিনষ্ট করেছে প্রতিপক্ষরা। আমন মৌসুমে ফসল বুনতে দেয়নি প্রতিপক্ষ প্রভাবশালি মহল।

সরেজমিনে, পাজাখোলা গ্রামের ক্ষতিগ্রস্ত কৃষক রিপন হাওলাদার, মিজানুর রহমান স্বপন ও মাহফুজ হাওলাদার বলেন, দীর্ঘ ১০ বছর ধরে পার্শ্ববতী মংলা উপজেলার জয়মনি গ্রামের সুলতান হাওলাদার, ডা. খান হাবিবুর রহমান ও গৌতম হালদারের নিকট থেকে প্রতিবছর নগদ হাড়ির টাকা দিয়ে ৫ বিঘা জমিতে মৎস্য ও ধান চাষাবাদ করে আসছেন। এ জমিতে বছরে উৎপাদিত ফসল থেকে পরিবার পরিজন নিয়ে তাদের জীবিকা নির্বাহ হয়।
সম্প্রতি পার্শ্ববতী বাইনতলা গ্রামের দেলোয়ার হোসেন চাপরাশি প্রতিহিংসা শিকার হয়ে বিভিন্ন মামলা দিয়ে তাদেরকে হয়রানি করে আসছে।

বর্তমান আমন মৌসুমে জমিতে বীজপাতা রোপন করতে পারেনি ওই কৃষক পরিবার। এতে তাদের অর্ধলক্ষ টাকা মূল্যের ২০ পোন রোপা আমন বীজ বিনষ্ট করা হয়েছে।

প্রকৃত জমির মালিককে বিবাদী না করে রিপন হাওলাদারসহ তার ২ সহোদরের বিরুদ্ধে বাগেরহাট বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছে। যার প্রেক্ষিতে মহামান্য আদলত বিষয়টি সরেজমিন তদন্ত পূর্বক প্রতিবেদন দায়েরের জন্য ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন। ক্ষতিগ্রস্ত ওই কৃষক পরিবার বিষয়টি ন্যায় বিচারের জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।

এ সর্ম্পকে দেলোয়ার হোসেন চাপরাশি বলেন, রিপন হাওলাদারের রাখা জমির মধ্যে তার জমি রয়েছে। আইনের মাধ্যমে তিনি জমি ফেরৎ পেতে চান। কাউকে তিনি হয়রানি করছেন না।

টমেটো ক্ষেত পরিদর্শনে বৈজ্ঞানিক কর্মকর্তারা

বাগেরহাট :: বাগেরহাটের চিতলমারীতে টমেটো ক্ষেত পরিদর্শনে কৃষি বিভাগের কর্মকর্তা ও বৈজ্ঞানিক কর্মকর্তারা মাঠে নেমেছেন। রবিবার দুপুরে বাগেরহাট খামার বাড়ির উপ-পরিচালক সঞ্জয় কুমার দাশ ও খুলনার উর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম উপজেলার সুরশাইল, টেকেরবাজার এবং চরবানিয়ারির বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। এ সময় কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অসীম কুমরা দাশসহ অফিস স্টাফ সাংবাদিক ও কৃষকরা উপস্থিত ছিলেন।

চিতলমারী উপজেলা কৃষি কর্মকর্তা ঋতুরাজ সরকার জানান, গত দু’বছর ধরে এ উপজেলায় টমেটো গাছে ব্যাকটেরিয়ার আক্রমণ লক্ষ্য করা যাচ্ছে। তাই আগাম সতর্কতা ও কৃষকদের পরামর্শ দিতে এ পরিদর্শন। এ বছর চিতলমারীতে এক হাজার ৫১৯ একর জমিতে বিভিন্ন জাতের টমেটোর চাষ করা হয়েছে।


বসতবাড়ি ও দোকানপাট ভাংচুর লুটপাট শিশুসহ আহত-২ এলাকায় আতংক

বাগেরহাট :: বাগেরহাটের চিতলমারীতে একটি বিরোধপূর্ণ জায়গা দখলকে কেন্দ্র করে বসতবাড়ি ও দোকানপাট ভাংচুর এবং লুটপাটের অভিযোগ উঠেছে। হামলাকারীদের তান্ডবে এ সময় কলিগাতি নতুনহাট এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। রবিবার সকাল ১১ টায় দফায় দফায় এ হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। হামলায় এক শিশুসহ দুইজন আহত হয়েছেন। আহতদের চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে।

আহত ইকতিয়ার খলিফা (৪৫) বলেন, একই এলাকার চেয়ার উদ্দিনের নিকট থেকে আমি কলিগাতি নতুনহাটে ৫ শতক জমি কিনে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছি। পরবর্তীতে ওই জমি খাস খতিয়ানে গেছে। আমি বর্তমানে খাস জমির উপর রয়েছি। কিন্তু একই এলাকার প্রভাবশালী আউলিয়া শেখ ওই জমি দখল নিতে পায়তারা চালাচ্ছে। এ ঘটনার জের ধরে রবিবার সকালে আউলিয়া ও তার লোকজন আমার বসতবাড়ি এবং দোকানে তান্ডব চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। এ সময় তারা আমার শিশু কন্যা তাবাচ্ছুম (৩) কে পানিতে ছুড়ে মারে। হামলায় আমি ও আমার শিশু কন্যা গুরুতর আহত হয়েছি।

ক্ষতিগ্রস্ত ইকতিয়ারের ভাই আশিক খলিফা বলেন, সকাল থেকে আউলিয়া বাহিনী দফায় দফায় হামলা চালায়। এ সময় তাদের তান্ডবে কলিগাতি নতুনহাট এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। আমরাও ভীতসন্ত্রস্ত হয়ে পড়ি।

আউলিয়া শেখের মা হাফিজা বেগম (৫৭) সাংবাদিকদের বলেন, আমরা মুক্তিযোদ্ধা পরিবার। ওই জমি আমার পৈত্রিক ও ক্রয়কৃত সম্পত্তি। আজ হতে ১০-১২ বছর আগে ইকতিয়ার খলিফা আমার কাছ থেকে ভাড়া নেয়। সে ভাড়া দিচ্ছে না ঘরও ছাড়ছে না। এ নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। রবি সকালে ওই জায়গা দখল নিতে গেলে এ সংঘর্ষ বাধে।

এ ব্যাপারে চিতলমারী থানার ওসি মীর শরিফুল হক বলেন, খবর পেয়ে তাৎক্ষনিক পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)