শিরোনাম:
●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল
রাঙামাটি, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৫ সেপ্টেম্বর ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম » রতন বনিক হত্যার চেষ্টা মামলায় আটক এক
প্রথম পাতা » চট্টগ্রাম » রতন বনিক হত্যার চেষ্টা মামলায় আটক এক
৩১৫ বার পঠিত
রবিবার ● ৫ সেপ্টেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রতন বনিক হত্যার চেষ্টা মামলায় আটক এক

--- রাউজান প্রতিনিধি :: চট্টগ্রামের রাউজানে রতন বনিক হত্যার চেষ্টা মামলায় এক আসামীকে আটক করেছে পুলিশ। তবে এখনো অপর এক আসামীকে আটক করতে পারেনি পুলিশ। জানা য়ায়, গত ২৮ আগস্ট রাউজান উপজেলার পাহাড়তলি ইউনিয়নের ঊনসত্তর পাড়া গ্রামের হত দরিদ্র রতন বনিককে হত্যার লক্ষ্যে দারালো অস্ত্র নিয়ে হামলা চালায় এলাকার সন্ত্রাসী অমিত বনিক বিশু ও দিপু বনিক। এই হামলায় গুরুতর আহত হয় রতন বনিক (৫০)। আহত অবস্থায় তাকে প্রথমে রাউজান স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ভর্তি করতে বলে। এ ঘটনায় গত ৩১ আগস্ট রাউজান থানায় একটি হত্যার চেষ্টায় একটি এজাহার দায়ের করেন রতন বনিক। পুলিশ অভিযোগ পেয়ে প্রধান আসামী অমিত বনিককে আটক করে। প্রধান আসামী আটক হলেও অন্যান্য আসামী প্রকাশ্য ঘুরাফেরা করছে বলে অভিযোগ করেছেন বাদী। বাদী রতন বনিক অভিযোগ করে বলেছেন সন্ত্রাসী দিপু পুনরায় হত্যার হুমকী দিচ্ছে আমাকে। আমি নিরাপত্তাহীনতা আছি। এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ও থানার সেকেন্ড অফিসার অজয় দেব শীল জানান, রতন বনিক হত্যার চেষ্টা মামলায় প্রধান আসাসীকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অপর আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে। অচিরেই অপরাধী ধরা পড়বে পুলিশের হাতে।
আহলে বায়াতের আদর্শকে ধারণ পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করলে কখনও পথভ্রষ্ট হবে না
রাউজান :: রাউজানের পাহাড়তলীতে পবিত্র শোহাদায়ে কারবালা স্মরণে এবং রহনুমায়ে শরীয়ত ও ত্বরীকত হাফেজ ক্বারী আল্লামা তৈয়ব শাহ (র.)’র ওরশ শরীফ , শাহ সূফী নুর মোহাম্মদ সওদাগর ও আবদুল মালেক সওদাগরের বার্ষিক ফাতেহা উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ৩ সেপ্টেম্বর (শুক্রবার) সন্ধ্যা ৭ টায় উপজেলার পাহাড়তলী ইউনিয়নের শেখপাড়া গ্রামে আব্দুল মালেক সওদাগরের বাড়িতে এই মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে প্রধান অতিথি ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব জমির উদ্দিন মাস্টার। প্রধান বক্তা দক্ষিণ রাউজান তাহেরিয়া সুন্নিয়া মাদ্রাসার সুপার মাওলানা মুহাম্মদ শওকত হোসেন রেজভী। গাউসিয়া কমিটি বাংলাদেশ ইউএই শাখার সহ মুহাম্মদ সেলিমের সভাপতিত্বে ও পাহাড়তলী ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ হানিফ চৌধুরীর সঞ্চালনায় সভায় রাউজান উপজেলা (দক্ষিণ) শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ, সি. সহ সভাপতি অধ্যাপক জামাল উদ্দিন, পাহাড়তলী ইউনিয়ন শাখার সভাপতি মাওলানা সৈয়দ মুহাম্মদ ফজল আকবর, সমাজ হিতৈষী শাহ আলম তালুকদার, পাহাড়তলী ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এস.এ.এম. রুবেল, পাহাড়তলী গাউসিয়া কমিটির সহ সভাপতি মুহাম্মদ মমতাজ, ফিরোজুল ইসলাম চৌধুরী, অর্থ সম্পাদক আব্দুর রহমান সাহেদ, তৈহিদুল ইসলাম প্রমুখ।
মাহফিলে বক্তারা বলেন, মহানবী (দ.) সন্তুষ্টি তাঁর আহলে বাইতের ভালবাসার মধ্যে নিহিত রয়েছে। আহলে বায়াতের আদর্শকে ধারণ পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করলে কখনও পথভ্রষ্ট হবে না। আর যে ব্যক্তি আহলে বায়াতের শত্রুতা নিয়ে মৃত্যুবরণ করে, সে বেহেশতের সুগন্ধও পাবে না।
কদলপুর শাহী দরবার শরীফে মাহফিল ও গুণী সংবর্ধনা
রাউজান :: রাউজানের কদলপুর শাহী দরবার শরীফের পবিত্র শোহাদায়ে কারবালা স্মরণে মিলাদ মাহফিল ও সমাজ হিতৈষীদের সংবর্ধনা দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় আশরাফীয়া দরবার প্রাঙ্গণে গাউসিয়া আশরাফিয়া আবু শাহ মিয়া জব্বারিয়া মঈনিয়া এন্তেজামিয়া কমিটির ব্যবস্থাপনায় এই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন আশরাফীয়া উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক বিশিষ্ট সমাজ হিতৈষী মো. আব্দুল সালাম।
দরবারের খাদেম আলহাজ্ব মাওলানা মুহাম্মদ জামাল উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন পূর্ব গুজরা মোহাম্মদীয়া সিনিয়র মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা হারুনুর রশিদ আশরাফী। উদ্বোধক ছিলেন দরবারের জামে মসজিদের খতিব পীরজাদা মাওলানা মুহাম্মদ কুতুব উদ্দিন শাহ।
পীরজাদা মৌলানা মুহাম্মদ অলি উদ্দিন শাহ্ আশরাফীর সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রকৌশলী মুহাম্মদ নুরুল আলম,শাহাজাদা আবু তালেব শাহ, ইউপি সদস্য জয়নাল আবেদীন, শাহজাদা মুহাম্মদ আমিনুল হক শাহ্ (হাসান), শাহজাদা আলহাজ্ব মুহাম্মদ শরফ উদ্দিন শাহ্,শাহজাদা মৌলানা মুহাম্মদ গােলামুর রহমান শাহ।
বিশেষ বক্তা ছিলেন ভােমর পাড়া জামে মসজিদের খতিব শাহজাদা আলহাজ্ব মােহাম্মদ
আবু তৈয়ব শাহ, রাউজান জারুলতলা জামে মসজিদের খতিব শায়ের মাওলানা সৈয়দ
মােহাম্মদ এহসান কাদের, মাওলানা মােহাম্মদ ইলিয়াস করিম, শায়ের মাওলানামােহাম্মদ বাহাউদ্দিন কাদেরী প্রমুখ।সামাজিক উন্নয়ন কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় মাহফিলে সমাজ হিতৈষী আব্দুল সালাম, ইউপি সদস্য জয়নাল আবেদীন, প্রকৌশলী নুরুল আলমকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

রাউজান :: চট্টগ্রামের রাউজানে পুকুরে ডুবে মুহাম্মদ রিদোয়ান নামের দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পশ্চিম কচুখাইন গ্রামে এ ঘটনা ঘটে। ওই শিশু এলাকার দিন মজুর মুহাম্মদ ওয়াহিদের একমাত্র ছেলে। পারিবারিক সূত্রে জানাগেছে, শনিবার দুপুরে পরিবারের সদস্যদের অগোচরে বাড়ির সামনের পুকুরে পড়ে যায় শিশুটি। খোঁজাখুঁজির এক পর্যায়ে শিশুটি উদ্ধার করে প্রথমে নোয়াপাড়া স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে, পরে তার উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে স্বর্ণ, টাকা খোয়ালেন এক নারী
রাউজান :: চট্টগ্রামের রাউজানে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে এক নারী স্বর্ণের চেইন, নগদ টাকা ও মোবাইল ফোন খুইয়েছেন। এই ঘটনা ঘটে গত শুক্রবার দুপুরে। ক্ষতিগ্রস্ত নারী রাউজান থানায় অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, শুক্রবার উপজেলার নোয়াপাড়া পথেরহাট বাজারের একটি শপিং কমপ্লেক্সের সামনে থেকে বাবার বাড়ি কদলপুর ইউনিয়নে যাওয়ার উদ্দেশ্যে ওই নারী নোয়াপাড়া থেকে একটি যাত্রীবাহী একটি অটো রিকশায় উঠেন। পথিমধ্যে কাপ্তাই সড়কের
পাহাড়তলী ইউনিয়নের চৌমুহনী এলাকায় অটোরিকশাটি পৌঁছালে যাত্রীবেশি ছিনতাইকারীরা তাঁকে কৌশলে অজ্ঞান করে তাঁর গলার ১ ভরির বেশী ওজনের স্বনের্র চেইন, মুঠোফোন, কানের
দূল, ব্যাগে থাকা নগদ টাকা নিয়ে গাড়ি থেকে নামিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা ওই নারীকে উদ্ধার করে জ্ঞান ফিরলে বাড়িতে পাঠান।
জানা যায় ওই নারী বোয়ালখালী উপজেলার খরন্দ্বীপ গ্রামের ফজল করিমের স্ত্রী রওশন আকতার।
রাউজান থানার ওসি আব্দুল্লাহ হারুন বলেন, ওই নারীর একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)