শিরোনাম:
●   ফেনসিডিল সহ মাদক ব্যবসায়ী নবাব আটক ●   উদ্বোধনের আগেই দেবে গেলো আত্রাই আঞ্চলিক মহাসড়ক ●   ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ ●   বন্যার্তদের মধ্যে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ ●   বিদ্যালয়ের গ্রধান শিক্ষিকা উঁকুন তোলেন শিক্ষার্থীদের দিয়ে ●   গলায় ফাঁস দিয়ে বিশ্বনাথে বৃদ্ধের আত্মহত্যা ●   স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন খাগড়াছড়িতে উৎসবের আমেজ ●   পদ্মা সেতু উদ্বোধনে কুষ্টিয়ায় বর্ণাঢ্য শোভাযাত্রা ●   পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের কৃষকের অর্থনীতির ইতিবাচক পরিবর্তন হবে ●   বিয়েতে রাজি না হওয়াতে রেজাউল পুত্র শাহারিয়ার মিথ্যা মামলায় এলাকা ছাড়া ●   বন্যা কবলিতদের সাহায্যার্থে বন্ধুত্বের বন্ধন মীরসরাই-২০০২ব্যাচ ●   পোড়াতে না পারায় পাথর বেঁধে সুরমা নদীতে লাশ ●   এপাড়-ওপাড় বাংলার শিক্ষার্থীদের এক মিলনক্ষেত্র রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় ●   নবীন গবেষকদের জন্য দিক-নির্দেশনামূলক ওয়েবিনার ●   পদ্মা সেতুর মাধ্যমে নিজেদের ভাগ্য উন্নয়নের স্বপ্ন দেখছে ঝালকাঠিসহ দক্ষিণাঞ্চলের কৃষিজীবী ও পর্যটন শিল্পে জড়িতরা ●   মোরেলগঞ্জে কারিগরি কলেজে এইচএসসি ফর্ম ফিলাপের নামে অতিরিক্ত অর্থ আদায় ●   হিল উইমেন্স ফেডারেশন পুনর্গঠিত : নীতি সভাপতি ও রিতা সম্পাদক ●   বহুমুখী সমস্যা ও পৃষ্ঠপোষকতার অভাবে সংকটের মুখে মৃৎ শিল্প ●   কালের স্বাক্ষী গান্ধী আশ্রম হতে পারে পর্যটন কেন্দ্র ●   আত্রাইয়ে আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ●   ঝিনাইদহে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ●   বন্যায় ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের পাশে দাঁড়ালেন শফিক চৌধুরী : বন্যা পরিস্থিতি নিয়ে আরো একাধিক সংবাদ ●   মিরসরাইয়ে ৪ হাজার ৭ শত ইয়াবা সহ গ্রেফতার-৩ ●   কাউখালীতে সাত দিনের আবাসিক সাঁতার প্রশিক্ষণ শেষ হয়েছে ●   বন্যার পানিতে ডুবে বিশ্বনাথে ৬ জনের মৃত্যু : নিখোঁজ শিশু ●   বালতির পানিতে ডুবে শিশুর মর্মান্তিক মৃত্যু ●   আক্কেলপুরে বাইক বিস্ফোরণে চালক দগ্ধ ●   কুষ্টিয়া মৎস্য কর্মকর্তাদের বিরুদ্ধে ১৬টি পুকুর খননের অর্থ লোপাটের অভিযোগ ●   ময়মনসিংহকে শিক্ষা নগরী থেকে প্রযুক্তি নগরীতে রূপ দিতে ১৫৩ কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক হচ্ছে : পলক ●   গাবতলীতে জেলেদের মাঝে ভ্যান গাড়ী বিতরণ
রাঙামাটি, সোমবার, ২৭ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ৩০ মে ২০২২
প্রথম পাতা » পরবাস » লন্ডনের মেয়র লুৎফুর রহমানের সাথে এমপি মোকাব্বির খানের মতবিনিময়
প্রথম পাতা » পরবাস » লন্ডনের মেয়র লুৎফুর রহমানের সাথে এমপি মোকাব্বির খানের মতবিনিময়
৫৮ বার পঠিত
সোমবার ● ৩০ মে ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

লন্ডনের মেয়র লুৎফুর রহমানের সাথে এমপি মোকাব্বির খানের মতবিনিময়

--- বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের ওসমানী নগর- বিশ্বনাথ সহ গোটা সিলেট অঞ্চলের বন্যাদূর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খান এবং টাওয়ার হ্যামলেটসে নির্বাহী মেয়র লুৎফুর রহমান প্রবাসীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।

গত শুক্রবার পূর্ব লন্ডনের পপলার এলাকায় অবস্থিত টাউন হলে টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র লুৎফুর রহমানের সাথে সাক্ষাতকালে মোকাব্বির খান এমপি ওসমানী নগর ও বিশ্বনাথ সহ সিলেট অঞ্চলের ভয়াবহ বন্যা পরিস্থিতি ও মানুষের দুর্দশার কথা তুলে ধরেন। এসময় দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য উভয় নেতাই প্রবাসীদের প্রতি বিশেষ করে ওসমানী নগর ও বিশ্বনাথের প্রবাসী জন সাধারণের প্রতি আকুল আবেদন জানান।

বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য একটি সহায়তা তহবিল গঠনের ব্যাপারে সম্ভব হলে প্রাতিষ্ঠানিকভাবে কিংবা ব্যক্তিগত পর্যায়ে উদ্যোগ গ্রহণের জন্য এমপি মোকাব্বির খানের অনুরোধের জবাবে মেয়র লুৎফুর রহমান বলেন, তাঁর অবস্থান থেকে যতটুকু করা সম্ভব তিনি তা করার চেষ্ঠা করবেন। টাওয়ার হ্যামলেটসের জনসাধারণের পক্ষ থেকেও তিনি সিলেটের বন্যাক্রান্ত মানুষের প্রতি সহমর্মিতা জানান।

গণফোরম এর কেন্দ্রিয় নির্বাহী সভাপতি এবং ওসমানী নগর-বিশ্বনাথ সংসদীয় আসনের এমপি মোকাব্বির খান তাঁর নির্বাচনী এলাকা এবং টাওয়ার হ্যামলেটসের জনগণের মধ্যে প্রাতিষ্ঠানিক সম্পর্ক গড়ে তোলার জন্য সদ্য নির্বাচিত নির্বাহী মেয়র লুৎফুর রহমানের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ওসমানী নগর ও বিশ্বনাথ এর সাথে টাওয়ার হ্যামলেটসের ওয়ার্কিং পার্টনারশীপ গড়ে তোলার মাধ্যমে এই জনপদগুলোর মানুষের সম্পর্ককে আরো সুদৃঢ় করার সুযোগ রয়েছে।

মোকাব্বির খান এমপি ওসমানীনগর-বিশ্বনাথ উপজেলার সর্বস্তরের মানুষের পক্ষ থেকে ‘তাদেরই কৃতি সন্তান লুৎফুর রহমানকে তাঁর ঐতিহাসিক বিজয়ের জন্য’ অভিনন্দন জানিয়ে বলেন, “তাঁর এই বিজয় শুধু টাওয়ার হ্যামলেটসেই গণতন্ত্রের বিজয় নয়, এটি সারা বিশ্বে যেখানে মানুষ গণতন্ত্রের জন্য, ভোটের অধিকারের জন্য এবং অন্যায়-অবিচারের বিরুদ্ধে লড়াই করছে, তাদের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।”সাক্ষাতকালে মোকাব্বির খান এমপি বলেন, “তাঁর (লুৎফুর রহমান) বিজয়ে ওসমানী নগর-বিশ্বনাথের এমপি হিসেবে তিনি এবং তাঁর সংসদীয় আসনের জনসাধারণ গর্ববোধ করেন।

”অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় মোকাব্বির খান এমপি, ওসমানীনগর-বিশ্বনাথবাসীর পক্ষ থেকে জন্মভূমি সফরে যাওয়ার জন্য মেয়র লুৎফুরকে আমন্ত্রণ জানান। তিনি বলেন, “তাঁর (মেয়র) পিতৃভূমির জনসাধারণ তাঁকে বরণ করার জন্য উন্মুখ হয়ে আছেন।” জবাবে মেয়র লুৎফুর রহমানও সময় ও সুযোগমত জন্মভূমি সফরে যাওয়ার আগ্রহের কথা জানান।

উভয় নেতার এই মতবিনিময়কালে সেখানে কয়েকজন কেবিনেট মেম্বার এবং ওসমানী ওসমানীনগর-বিশ্বনাথ সংসদীয় আসনের প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্বনাথে ছাত্রদলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

বিশ্বনাথ :: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেটের বিশ্বনাথে রোববার (২৯ মে) দুপুরে উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়েছে। বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকি, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলার প্রতিবাদে ও এম. ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার দাবীতে পৌর শহরে বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়।

মিছিলটি পৌর শহরের গূরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিএনপির কার্যালয়ের সামনে অনুষ্ঠিত পথসভায় এসে শেষ হয়।
পৌর ছাত্রদলের আহবায়ক ফখরুল ইসলাম রেজার সভাপতিত্বে ও উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আব্দুস ছালাম জুনেদের পরিচালনায় পথসভায় বক্তব্য রাখেন উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক এনামুল হক, আলম খান, আক্তার আহমদ, সদস্য আব্দুল কাইয়ুম, পৌর ছাত্রদল সদস্য জাকির হোসেন ইমন, শাহ টিপু, কলেজ ছাত্রদলের সদস্য সচিব রাসেল আলী।

বিক্ষোভ মিছিল ও পথসভায় উপস্থিত ছিলেন এমসি কলেজ ছাত্রদলের সদস্য আব্দুল কাদির মিলন, পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক আবু বক্কর সিদ্দিক, উপজেলা ছাত্রদল নেতা এমদাদ আহমদ, আশরাফুল ইসলাম রহমত, কাওছার আহমদ, ছামির আলী, তাজুল ইসলাম, রামপাশা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি জাকির আহমদ, লামাকাজী ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি খছরুজ্জমান খছরু, দেওকলস ইউনিয়ন ছাত্রদলের সভাপতি জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান সৌরভ, অলংকারী ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক মাহফুজ আহমদ, সাংগঠনিক সম্পাদক সুহেব আহমদ, ছাত্রনেতা আব্দুল্লাহ-আল মামুন, বিলাল আহমদ, আব্দুস সামাদ নাজু, ইমন আলী মামুন, মোঃ আলমগীর, সুমন মিয়া, আলী আহমদ, জুনেদ আহমদ, নোমান আহমদ, তারেক আহমদ, মোহাম্মদ আলী, লাভলু মিয়া, ওয়াহিদুর তামিম, এরিক আহমদ, ইসলাম উদ্দিন, আবিদ হাসান লাভলু, হেলাল উদ্দিন, সালেহ আহমদ, পারভেজ মিয়া, নূরুল আমিন, রনি, মঈনুল হক, রুবেল, রাহিম আহমদ, ইমরান, হাসান আলী, রুমন আহমদ, শাফিন আহমদ, তানভির, তুহিন, জাবির, জাকির, রাসেল, এহসান, আকবর, এনাম, সুহেল, মাছুম, শাহ আলম, হৃদয়, শাকিল, শাওন, শাওন-২, ওলিউর, রাহাত, মাহিদ, রবিউল, মজনু, অজুদ, সায়েক, মুহিন, লিটন, সাদিক, ফয়ছল আহমদ প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথে ছাত্রদলের মিছিলের প্রতিবাদে ছাত্রলীগের মিছিল

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে বিকেলে পৌরশহরে উপজেলা ছাত্রদল একটি মিছিল বের করে। এই মিছিলের প্রতিবাদে তাৎক্ষণিক মিছিল বের করে উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। এসময় নানা স্লোগানে পৌর শহর মূহুর্তেই মুখরিত করে তুলে ছাত্রলীগ।

উপজেলা ছাত্রলীগের উদ্যোগে অনুষ্ঠিত এ মিছিলে অতিথি হিসেবে অংশ নেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামীম আহমদ, উপজেলা কৃষক লীগের সভাপতি ছোরাব আলী, সহ-সভাপতি শাহাবুদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুল, যুগ্ম-সম্পাদক মারফত আলী, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, পৌর আওয়ামী লীগের সদস্য জুনাব আলী, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুহিবুর রহমান সুইট, সদর যুবলীগের যুগ্ম আহবায়ক আবুল হোসেন, উপজেলা সেচ্ছাসেবক লীগ নেতা রফিক আলী, ফয়ছল আহমদ, শামীম আহমদ, পৌর আওয়ামী লীগের সদস্য রাজু আহমেদ খান, আব্দুল হালিম মাছুম।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আলী আহমদ জুয়েল, যুগ্ম-সম্পাদক শাহ বুরহান আহমদ রুবেল, সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহমদ জয়, কলেজ ছাত্রলীগ নেতা সিরাজুল ইসলাম রুকন, উপজেলা ছাত্রলীগ নেতা হিমেল-দিলওয়ার, জাকির হোসেন মামুন, এসএম জুয়েল, আবিদুর রহমান, শিপন আহমদ, ফারাবী ইমন, পাবেল, জাকারিয়া ইমন, জহির, রুমন, তুষার, আবিদুর, রিপন, জাহেদ, হোসাইন, রাজু, ইব্রাহিম, জয়, ফোয়াদসহ শতাধিক নেতাকর্মি।

বিশ্বনাথে দুই ডায়াগনস্টিক সেন্টারকে ৩৫ হাজার টাকা জরিমানা

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে দুই ডায়াগনস্টিক সেন্টারকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রবিবার (২৯ মে) দুপুরে ভোক্তা অধিকার সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত অভিযানে এই জরিমানা আদায় করা হয়। অভিযানে এপিবিএনের একটি দল সহায়তা করেন।

এরমধ্যে মেয়াদবিহীন পরীক্ষা সামগ্রী রাখার দায়ে উপজেলা সদরের নতুন বাজারের সন্ধানী ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা ও মা-মণি ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, অভিযান চলাকালে এসব ডায়াগনস্টিক সেন্টারের গবেষণাগারে বিপুল পরিমাণ মেয়াদবিহীন ও মেয়াদ উত্তীর্ণ রিএজেন্টও পাওয়া গেছে। সকাল থেকে দুপুর পর্যন্ত চলা অভিযানে উপজেলার ডায়াগনস্টিক সেন্টারসমূহের বৈধ নিবন্ধন আছে কি না এবং ওইসব প্রতিষ্ঠানে কর্মরত টেকনিশিয়ানদের সনদ আছে কি না, তা তদারকি করা হয়।

অভিযান পরিচালনা ও জরিমানা আদায়ের বিষয়টি এ প্রতিবেদককে নিশ্চিত করেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিরুল ইসলাম মাসুদ।

বিশ্বনাথের দৌলতপুরে বন্যার্তদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ত্রাণ বিতরণ

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথের দৌলতপুরে বন্যার্তদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ত্রাণ বিতরণ করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। সোমবার (৩০ মে) সকালে দৌলতপুর ইউনিয়ন পরিষদে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এই ত্রাণ বিতরণ করেন।

এ সময় বক্তব্যে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবেন, ততদিন এদেশের মানুষ অনাহারে থাকবে না।আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার হচ্ছে গরীববান্ধব সরকার। এই সরকার সমাজের অবহেলিত-বঞ্চিত ও গরীব মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। চলমান বন্যায় ক্ষতিগ্রস্থদের পাশে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও প্রবাসীদেরকে দাড়ানোর জন্যে আমি আহবান জানাচ্ছি।’

এছাড়াও, শফিকুর রহমান চৌধুরী তার বক্তব্যে দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আমির আলীর রোগমুক্তির জন্যে সকলের নিকট দোয়া কামনা করেন।

দৌলতপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুর উদ্দিনের সভাপতিত্বে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আজিজের সঞ্চালনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী আরিফউল্লাহ সিতাব। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউপি সদস্য ওয়াহাব আলী। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সিলেট জেলা ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ তালুকদার।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সচিব সুকান্ত দেবনাথ, সদস্য ইরন মিয়া, গোলাম হোসেন, আবদুল মজিদ, আনোয়ার হোসেন, ওয়ার্ডের সদস্য রাসনা বেগম প্রমুখ।





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

পরবাস এর আরও খবর

গ্রেটার দেউলগ্রাম ওয়েলফেয়ার ট্রাস্টের সংবর্ধনা সভা অনুষ্ঠিত গ্রেটার দেউলগ্রাম ওয়েলফেয়ার ট্রাস্টের সংবর্ধনা সভা অনুষ্ঠিত
যুক্তরাষ্ট্রে স্বামীর হাতে খুন হওয়া শাপলা ৫ বছরের ফারিহার জননী : পারিবারিক কবরস্থানে দাফন যুক্তরাষ্ট্রে স্বামীর হাতে খুন হওয়া শাপলা ৫ বছরের ফারিহার জননী : পারিবারিক কবরস্থানে দাফন
রাণী দ্বিতীয় এলিজাবেথের ৭০তম প্ল্যাটিনাম জুবিলী উদযাপন করলো রেডব্রিজ কমিউনিটি ট্রাস্ট রাণী দ্বিতীয় এলিজাবেথের ৭০তম প্ল্যাটিনাম জুবিলী উদযাপন করলো রেডব্রিজ কমিউনিটি ট্রাস্ট
ওমানে রাউজান প্রবাসীর আত্মহত্যা ওমানে রাউজান প্রবাসীর আত্মহত্যা
কুয়েতে গাড়ি চাপায় চুয়াডাঙ্গা নিবাসীর মৃত্যু কুয়েতে গাড়ি চাপায় চুয়াডাঙ্গা নিবাসীর মৃত্যু
অচিরেই সুরমা ও কুশিয়ারা নদী খনন করা হবে : হাবিবুর রহমান এমপি অচিরেই সুরমা ও কুশিয়ারা নদী খনন করা হবে : হাবিবুর রহমান এমপি
রেডব্রিজ লিবারেল ডেমোক্র্যাটস শাখার ধন্যবাদ রেডব্রিজ লিবারেল ডেমোক্র্যাটস শাখার ধন্যবাদ
কাউন্সিলর প্রার্থী অহিদ উদ্দিনকে সংবর্ধনা জানালো আরসিটি কাউন্সিলর প্রার্থী অহিদ উদ্দিনকে সংবর্ধনা জানালো আরসিটি
চার্চফিল্ড ওয়ার্ডে অ্যাশবার্ন হোল্ডার, মার্টিন রোসনার এবং মোহাম্মদ উদ্দিনকে  ভোট দিয়ে জয়যুক্ত করুন : লিবডেম ফোকাস টিম চার্চফিল্ড ওয়ার্ডে অ্যাশবার্ন হোল্ডার, মার্টিন রোসনার এবং মোহাম্মদ উদ্দিনকে ভোট দিয়ে জয়যুক্ত করুন : লিবডেম ফোকাস টিম

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)