শিরোনাম:
●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ
রাঙামাটি, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ৪ অক্টোবর ২০১৯
প্রথম পাতা » কক্সবাজার » হিন্দু-বৌদ্ধরাও সরকারি ভাবে তীর্থ ভ্রমণের সুযোগ পাবেন : সুপ্ত ভুষণ বড়ুয়া
প্রথম পাতা » কক্সবাজার » হিন্দু-বৌদ্ধরাও সরকারি ভাবে তীর্থ ভ্রমণের সুযোগ পাবেন : সুপ্ত ভুষণ বড়ুয়া
৩৪৯ বার পঠিত
শুক্রবার ● ৪ অক্টোবর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

হিন্দু-বৌদ্ধরাও সরকারি ভাবে তীর্থ ভ্রমণের সুযোগ পাবেন : সুপ্ত ভুষণ বড়ুয়া

---উখিয়া প্রতিনিধি :: এবারও প্রবারণা পূর্ণিমা উপলক্ষে সারাদেশের ন্যায় কক্সবাজারের ১৫৯টি বৌদ্ধ বিহারের জন্য ৭৯.৫ টন চাল বরাদ্দ দিয়েছে সরকার। প্রতিটি বৌদ্ধ বিহারে ৫০০ কেজি করে চাল দিতে জেলা প্রশাসকদের চিঠি দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর।
গতকাল বৃহস্পতিবার কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়ার সভাপতিত্বে কক্সবাজার সদর উপজেলা এবং রামুতে এসব চাল বিতরণ করা হয়।
এ সময় তিনি বলেছেন, এবার বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাষ্টকে ১ কোটি টাকার আর্থিক অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও আগামী ডিসেম্বর থেকে মুসলিম সম্প্রদায়ের মতো হিন্দু এবং বৌদ্ধরাও সরকারি ভাবে তীর্থস্থান ভ্রমণের সুযোগ পাবেন।
সুপ্ত ভুষণ বড়ুয়া বলেছেন, ইসলামী ফাউন্ডেশনের নেতৃত্বে সারা দেশের ৪৬৪টি উপজলায় মডেল মসজিদ নির্মাণের পাশাপশি ১ কোটি ব্যয়ে ১০০টি মডেল বৌদ্ধ বিহার নির্মিত হবে। তৎমধ্যে কক্সবাজারে নির্মিত হবে ১৫টি। এছাড়াও প্রথম বারের মতো নেপালে নির্মিত হচ্ছে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ১শ কোটি টাকা ব্যয়ে একটি মডেল বৌদ্ধ বিহার।
প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজারের জেলা প্রশাসক (রাজস্ব) মো, আশরাফুল আফসার বলেছেন, সরকার সকল সম্প্রদায়ের মানুষের সহাবস্থান নিশ্চিত করেছে। এই দেশটাকে সুন্দর করে সাজাতে আমরা সবাই একত্রিত ভাবে কাজ করে যাচ্ছি।
তিনি বলেছেন, ষড়যন্ত্রকারীরা থেমে নেই। তাছাড়া দূর্গাপুজা এবং প্রবারণা পূর্ণিমা কাছাকাছি সময়ের মধ্যে অনুষ্ঠিত হবে। তাই দুটিই যেন উৎসবমুখর এবং সফল ভাবে সম্পন্ন করতে পারি সে লক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সবার সহযোগিতা কামনা করেছেন।
ট্রাষ্টি এডভোকেট দীপঙ্কর বড়ুয়া পিন্টু তাঁর বক্তব্যে বলেছেন, এবার প্রবারণা উপলক্ষে কক্সবাজারে মোট ১৫৯টি বিহারের জন্য জি.আর চাউল বরাদ্ধ হয়েছে। তৎমধ্যে কক্সবাজার সদরে-৩১টি, পেকুয়ায়-১টি, টেকনাফ-১৯টি, উখিয়া-৪২টি, রামু-৩৩টি, চকরিয়া-২৫টি, মহেশখালী- ৮টি বিহারের জন্য চাল বরাদ্ধ হয়েছে।
অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচএম মাহফুজুর রহমান, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মো. শহিদুল ইসলাম, শিক্ষক শিক্ষক বোধিমিত্র বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ সমিতি কক্সবাজার জেলা সভাপতি রবিন্দ্র বিজয় বড়ুয়া, আর.কে.কে কক্সবাজার ব্রাঞ্চের বাবুল বড়ুয়া, অমর বিন্দু বড়ুয়া ও বৌদ্ধ যুব পরিষদের সাধারণ সম্পাদক সিপন বড়ুয়া প্রমুখ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)