শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা ●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ
রাঙামাটি, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১৪ এপ্রিল ২০২০
প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীতে জমি নিয়ে বিরোধ দুই গ্রুপের সংঘর্ষে আহত -২
প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীতে জমি নিয়ে বিরোধ দুই গ্রুপের সংঘর্ষে আহত -২
৬৪২ বার পঠিত
মঙ্গলবার ● ১৪ এপ্রিল ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পটুয়াখালীতে জমি নিয়ে বিরোধ দুই গ্রুপের সংঘর্ষে আহত -২

---হাসান আলী, পটুয়াখালী প্রতিনিধি :: পটুয়াখালীর গলাচিপা উপজেলায় জমি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে দুইজন আহত হয়েছে। তারমধ্যে গুরুতর আহত সুকন্যা রানী (৩৫)। সুকন্যা রানী হচ্ছেন পৌরসভার ৮নং ওয়ার্ডের লক্ষন দাসের স্ত্রী।

স্থানীয়দের তথ্য অনুযায়ী- প্রতিপক্ষ হচ্ছেন একই বাড়ির লক্ষন দাসের জ্যাঠাত ভাইয়ের ছেলে প্রশান্ত দাস (৩০)। প্রশান্ত দাস হচ্ছেন মৃতঃ প্রানকৃষ্ণ দাসের ছেলে।

গতকাল সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে পৌরসভার সদর রোডে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আধিপত্য বিস্তার ও জমা জমি নিয়ে বিরোধ এবং পূর্ব শত্রুতার জেরে এ ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানান।

ঐ স্থানের মন্টু কৃষ্ণ পাল বলেন, প্রায় ৫০ বছর পর্যন্ত ঐ জায়গায় মৃতঃ লক্ষী কান্ত দাস ও তার ছেলে লক্ষন দাস দোকান করত। তাদের নামে ৩০ বছর পর্যন্ত ডিসিআর কাটা আছে। হঠাৎ করে প্রশান্ত দাসের মা বাসনা রানী ঐ জায়গা জোর পূর্বক দখল করতে আসলে তখন দুই পক্ষের মাঝে এ সংঘর্ষ হয়।

এলাকাবাসী সুকন্যা রানী ও প্রশান্ত দাসকে উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। হাসপাতালের কর্মরত চিকিৎসক ডাঃ মনিরুল ইসলাম বলেন, দুইজনই আমার চিকিৎসাধীনে হাসপাতালে ভর্তি আছে।

এ বিষয়ে লক্ষন দাস বলেন, আমার বাবার নামে ঐ জায়গার ডিসিআর প্রায় ৩০ বছর পর্যন্ত কাটা হয়েছে। আমি এবং আমার বাবা ঐ জায়গায় দোকান করি। কিন্তু হঠাৎ করে ঐ জায়গা ভোগ দখলের জন্য জোর পূর্বক চেষ্টা করে এবং আমার স্ত্রীকে বেধম মারধর করে। আমার স্ত্রীর মাথা ফেটে যায়। আমি গরিব মানুষ। কি করব ভেবেই পাচ্ছি না।

এছাড়া ও কালীবাড়ি কমিটির সভাপতি দিলীপ বণিক, সাধারন সম্পাদক তাপস কুন্ড একাধিকবার তাদের নিয়ে বসলেও প্রশান্ত দাসের লোকজনদের নিয়ে কোন সুরহা করতে না পেরে অবশেষে লক্ষন দাসকে একটি প্রতিবেদন দিয়ে দেন এবং সাবেক পৌর মেয়র মরহুম হাজী আঃ ওহাব খলিফা ঐ জায়গায় সালিশ করেন। পরে তিনি উভয় পক্ষকে অর্ধেক করে ভাগ করে দেন। কিন্তু সরলতার সুযোগে বাসন্তী রানী ও প্রশান্ত দাস সব জমি ভোগ দখলে নেওয়ার চেষ্টা করে।

গলাচিপা ৪নং ওয়ার্ডের কাউন্সিলর বাবু সুশিল চন্দ্র বিশ্বাস বলেন, আমি প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করব তারা যেন ঐ জায়গার ঘরগুলো বন্ধ করে রাখে। তা না হলে ঐ জায়গায় যেকোন সময় বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে। কেননা দুই পক্ষকে এক জায়গায় করা যায় না। হয়ত এক পক্ষ আসলে আবার আর এক পক্ষ আসে না। গলাচিপা পৌর মেয়র আহসানুল হক তুহিন বলেন, আসলেই দুই পক্ষই গরিব। আমি মনে করি প্রশাসন যদি চেষ্টা করে তাহলে দুই পক্ষকে ডেকে মিমাংসা করা সম্ভব। বিষয়টি আমি শুনেছি, দেখব।

গলাচিপা থানার এস আই আঃ মান্নান বলেন, দুই পক্ষেরই অভিযোগ পেয়েছি আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)