শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৪ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » দিনাজপুর » ঘোড়াঘাটে জমিজমা বিরোধের জেরে মারপিট আহত-৭
প্রথম পাতা » দিনাজপুর » ঘোড়াঘাটে জমিজমা বিরোধের জেরে মারপিট আহত-৭
১০২ বার পঠিত
রবিবার ● ৪ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঘোড়াঘাটে জমিজমা বিরোধের জেরে মারপিট আহত-৭

--- ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি :: দিনাজপুরের ঘোড়াঘাটে জমাজমি সংক্রান্ত বিরোধের জেরে মারপিটে এক অন্তঃসত্ত্বা নারী সহ উভয় পক্ষের ৭ জন আহত হয়েছে। আহতদের ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে অন্তঃসত্ত্বা মহিলাসহ ২ জন গুরুতর আহত হয়েছেন।

রবিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার কশিগাড়ী গ্রামে এ মারপিটের ঘটনা ঘটে। এ মারপিটের ঘটনায় ঘোড়াঘাট থানায় উভয়পক্ষের মামলার প্রস্তুতি চলছে।
প্রত্যক্ষদর্শীদের বিবরণে জানা গেছে, একই গ্রামের মৃত ময়নুল ইসলামের ছেলে সেলিম সরকার (২৮) গংদের সাথে তারাজুল ইসলাম গংদের ৩৩ শতক জমি নিয়ে দীর্ঘদিন থেকে মামলা মোকদ্দমা চলে আসছে। এমতবস্থায় রবিবার দুপুরে উক্ত জমির দখলকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। এ মারপিটের ঘটনায় সেলিম সরকার ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী গুরুতর আহত হয়েছেন।

এ ব্যাপারে কথা হলে সেলিম সরকারের বড় ভাই মামুন সরকার জানান, তারাজুল ইসলাম গংদের সাথে দীর্ঘদিন থেকে জমা জমি নিয়ে আদালতে মামলা চলে আসছে। মামলা চলাকালীন সময়ে প্রতিপক্ষের লোকজন কিছু জাল দলিল তৈরি করে রবিবার দুপুরে আমাদের দখলীয় সম্পত্তি জোরপূর্বক দখল করতে আসে। এ সময় প্রতিপক্ষের লোকজন লাঠি সোডা ও দেশীয় অস্ত্র নিয়ে এসে কথা কাটাকাটির এক পর্যায়ে আমার ছোট ভাই ও তার অন্তঃসত্ত্বা স্ত্রীর সজোরে আঘাত সহ আমাদের লোকজনের ওপর অতর্কিত হামলা চালায়। এতে ২ জন গুরুতর আহত সহ ৩ জন আহত হলে তাদেরকে হাসপাতালে ভর্তি হয়েছে।

অপরদিকে তারাজুল ইসলামের ভাই আনোয়ার হোসেন জানান, বিরোধীয় সম্পত্তি আমরা ক্রয়সূত্রে প্রাপ্ত হয়ে প্রাচীর দ্বারা ঘিরে দীর্ঘদিন থেকে ভোগদখল করে আসছি। আমরা আমাদের দখলীয় জমিতে গেলে প্রতিপক্ষরা আমাদের সাথে বিবাদে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের এক সংঘর্ষে আমাদের লোকজনের মধ্যে ৪ জন আহত হয়। আহতরা সকলে হাসপাতালে ভর্তি আছেন।

ঘোড়াঘাটে আনসার কমান্ডার মুক্তার হোসেনের গণসংযোগ

ঘোড়াঘাট :: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দিনাজপুরের ঘোড়াঘাটে ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে উপজেলা আনসার ও ভিডিপি’র স্বেচ্ছাসেবী কোম্পানি কমান্ডার মুক্তার হোসেন নির্বাচনের লক্ষ্যে গণসংযোগ ও মতবিনিময় শুরু করেছেন। ইতিমধ্যে তিনি উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রাম ও পাড়া মহল্লায় প্রচার প্রচারণা চালিয়ে আসছেন।

শনিবার সন্ধ্যা রাতে উপজেলার চাঁদপাড়া বাজারে আনুষ্ঠানিক ভাবে তিনি গণসংযোগের মাধ্যমে বিভিন্ন দোকানপাটে গিয়ে ব্যবসায়ীদের নিকট দোয়া চেয়ে শুভেচ্ছা বিনিময় সহ বাজারে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে কুশল বিনিময় করেন। গণসংযোগ কালে তিনি বলেন, আমি যদি আগামী নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হতে পারি তাহলে সুখে দুঃখে সকলের পাশে থাকা সহ বিশেষ করে তরুণ ও যুব সমাজের কর্মসংস্থানের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করবো। যাতে করে এলাকার তরুণ ও যুব সমাজ বেকারত্ব ও মাদকের অভিশাপ থেকে মুক্তি পায়। এ সময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের আনসার ও ভিডিপি সদস্যরা সহ অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী আনসার কমান্ডার মুক্তার হোসেন জন্মসূত্রে ঘোড়াঘাট পৌরসভার ইসলামপুর এলাকার বাসিন্দা। বর্তমানে তিনি উপজেলার ৪নং ঘোড়াঘাট ইউনিয়নের নন্দনপুর গ্রামে স্থায়ী ভাবে বসবাস করছেন। তিনি উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষের কাছে একটি পরিচিত মুখ। উপজেলার আনসার ও ভিডিপি’র একজন স্বেচ্ছাসেবী কোম্পানি কমান্ডার হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন। এছাড়াও তিনি সরকারি বিভিন্ন সেবামূলক কার্যক্রমের পাশাপাশি তার ব্যক্তিগত অর্থায়ণে গরীব ও দুঃখী মানুষের পাশে দাঁড়িয়ে বিভিন্ন সেবা করে আসছেন। বিশেষ করে বিগত দিনে করোনাকালীন সময়ে তিনি উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)