শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১৮ এপ্রিল ২০১৭
প্রথম পাতা » অপরাধ » যৌতুকের আগুনে পুড়ছে গৃহবধূ নাসরিন
প্রথম পাতা » অপরাধ » যৌতুকের আগুনে পুড়ছে গৃহবধূ নাসরিন
৬৩৫ বার পঠিত
মঙ্গলবার ● ১৮ এপ্রিল ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

যৌতুকের আগুনে পুড়ছে গৃহবধূ নাসরিন

---মেহের আলী বাচ্চু, মেহেরপুর প্রতিনিধি :: (৫ বৈশাখ ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.১৫মি.) দাবীকৃত যৌতুক না পেয়ে গৃহবধূ নাসরিন (২১) কে পিটিয়ে আহত করেছে পাষান্ড স্বামী ও তার পরিবারের লোকজন। মুমুর্ষাবস্থায় তাকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে । অসহ্য যন্ত্রণায় কাতরাচ্ছেন তিনি। অমানবিক এই ঘটনাটি ঘটেছে মেহেরপুরের গাংনী উপজেলার কসবা গ্রামে।
জানা গেছে, কসবা গ্রামের মোজাম্মেল হকের মেয়ে নাসরিনের বিয়ে হয় লুৎফর রহমানের ছেলে সাগরের সাথে বছর পাঁচেক আগে। সে সময় ৬০ হাজার টাকা যৌতুক দেয়া হয়। বেশ ভালই কাটছিল তাদের দাম্পত্য জীবন। ইতোমধ্যেই তাদের কোল জুড়ে আসে পুত্র সন্তান। নাম রাখা হয় জিহাদ। সংসারের নানা সমস্যা তুলে ধরে সাগর তার স্ত্রী নাসরীনের কাছে আবারো ৫০ হাজার টাকা যৌতুক দাবী করে। এদাবী পরিশোধে অপারগতা প্রকাশ করায় নাসরীনকে অকথ্য নির্যাতন করে। বাধ্য হয়ে স্বামী সাগরকে ছেড়ে অন্যত্র বিয়ে করে নাসরীন। কিন্তু বিয়ের তিন মাসের মাথায় সেই স্বামীকে বিভিন্ন ধরণের হুমকী দেয়ায় আবারো বাবার বাড়িতে চলে আসতে হয় নাসরীনকে।
এদিকে গ্রামের লোকজন এক সালিশ বৈঠক করে সাগর ও নাসরীনকে নতুন করে বিয়ে দেয়। কিন্তু বিয়ের কয়েকদিন পরই সাগরের পাষন্ডতা বেড়ে যায়। আবারো যৌতুকের জন্য চাপ দেয়। এ দাবী মেনে নিতে না চাইলে তাকে পিতার বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। স্বামী সাগর নাসরীনকে কোন অত্যাচার করবেনা মর্মে অঙ্গীকার করে তার বাড়িতে নিয়ে যায়। ওই রাতেই যৌতুক নিয়ে আবারো শুরু হয় কথা কাটাকাটি। একপর্যায়ে সাগর, শ্বশুর লুৎফর রহমান ও শ্বাশুড়ী ববিতা খাতুন অমানবিক নির্যাতন চালায় নাসরীনের উপর। তার চিৎকারে প্রতিবেশী মিলু মেম্বর, মনি মাষ্টার ও পান্না মুমুর্ষাবস্থায় নাসরিনকে উদ্ধার করে ১৮ এপ্রিল মঙ্গলবার দুপুরে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
নাসরিন জানায়, স্বামী সাগর একজন লম্পট । সে নেশাখোর । নেশা করতে নিষেধ করলে ও নেশার টাকা না দিলে তাকে নির্যাতন করে। যখনই টাকার দরকার হয় তখনই নির্যাতন করে। গত কয়েকদিন ধরে লোকজনকে ধরে বুঝিয়ে শুনিয়ে বাড়ি নিয়ে গিয়ে সবাই নির্যাতন করেছে। নাসরিনের পিতা মোজাম্মেল ও মা মর্জিনা জানান, আমার মেয়েকে মেরে ফেলার ষড়যন্ত্র করেছ। আমি এই নির্যাতনের বিচার চাই।
নির্যাতনের খবর পেয়ে মানবাধিকার সংগঠন মানব উন্নয়ন কেনদ্র (মউক) এর গাংনী উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ ফোরামের আহবায়ক ও উপজেলা লোকমোর্চার সাধারন সম্পাদক মানবাধিকার কর্মী আমিরুল ইসলাম অল্ডাম, মউকের প্রোগ্রাম কোঅর্ডিনেটর কাজল রেখা, সোনিয়া আক্তার ও উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ ফোরামের সাংগঠনিক সম্পাদক প্রভাষক মহিবুর রহমান মিন্টু গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নাসরিনকে দেখতে যান এবং আইনি সহায়তা দেয়ার আশ্বাস দেন। পরিশেষে গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এসএম জামাল আহমেদকে অবহিত করা হয়। তিনি সমস্যা নিরসনে ইউপি চেয়ারম্যানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সমাধানের আশ্বাস দেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)