শিরোনাম:
●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার
রাঙামাটি, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১৯ সেপ্টেম্বর ২০১৭
প্রথম পাতা » রাজশাহী বিভাগ » পোস্ট ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি প্রকল্পের কর্মচারীদের মানববন্ধন
প্রথম পাতা » রাজশাহী বিভাগ » পোস্ট ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি প্রকল্পের কর্মচারীদের মানববন্ধন
৫৬৬ বার পঠিত
মঙ্গলবার ● ১৯ সেপ্টেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পোস্ট ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি প্রকল্পের কর্মচারীদের মানববন্ধন

---সিরাজগঞ্জ প্রতিনিধি :: (৪ আশ্বিন ১৪২৪ বাঙলা : বাংলাদেশ সময় রাত ৯.২৮মি.) ‘পোস্ট ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি’ প্রকল্পে পুনঃ বহালের জন্য ৫ দফা দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন পালন করেছে চাকুরীচ্যূতরা। মঙ্গলবার সকালে এ মানববন্ধন কর্মসুচী পালন করা হয়। কর্মসুচীতেত সারাদেশ থেকে আসা ৩ শতাধিক চাকুরীচ্যুত কর্মচারীরা অংশগ্রহন করেন।

দাবীসমূহ হলো : ১৩৮৮ জন কর্মচারীকে চাকুরীতে পুনঃবহাল করতে হবে, ২. কর্মচারীদের বকেয়া ভ্রমন বিল পরিশোধ করতে হবে, ৩. প্রকল্পে এখনও ৭২ কোটি টাকা জমা আছে, যা দিয়ে প্রকল্প চালু রাখতে হবে এবং পুনরায় প্রকল্পে বরাদ্দ প্রদান করতে হবে, ৪. হঠাৎ করে চাকুরীচ্যুৎ হওয়ার কারনে আত্মহনন করা যশোর জেলার মণিরামপুর উপজেলার হার্ডওয়্যার টেকনিশিয়ার ‘‘সঞ্জিত কুমার দাসের” পরিবারকে ক্ষতিপূরন প্রদান করতে হবে, ৫. পোস্ট ই- সেন্টার প্রকল্পে নিয়োগকৃতদের জামানতের টাকা অবিলম্বে ফেরত দিতে হবে।
মানববন্ধন চলাকালে পোষ্ট ই- সেন্টার কর্মচারী ইউনিয়নের সভাপতি ইমদাদুল হোসেন বলেন, জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে তার সুযোগ্য উত্তরসুরী উন্নয়নের রূপকার এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত রূপকল্প-২০২১ বাস্তবায়নে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ ডাক বিভাগ কর্তৃক পরিচালিত “পোস্ট ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি’’ শীর্ষক প্রকল্প গ্রহন করে। যার উদ্দেশ্য ছিল গ্রামীণ প্রত্যন্ত এলাকায় ডিজিটাল সেবা পৌছে দেওয়া ।

এই প্রকল্পটি ২০১২ সালে একনেকে অনুমোদিত হলেও প্রকল্পের মূল কার্যক্রম শুরু হয় ২০১৪ সালের ১লা জানুয়ারী থেকে। ডাক বিভাগের এই প্রকল্পে ৮৫০০ টি পোষ্ট অফিসে ই-সেন্টার স্থাপনের কর্মসূচীতে মাঠ পর্যায়ে বাস্তবায়নের জন্য সিস্টেম সাপোর্ট পার্সোনাল /ট্রেইনার ৭০ জন, হার্ডওয়্যার টেকনিশিয়ান ৫৫০ জন, ড্রাইভার ১১ জন, নিরাপত্তা প্রহরী ৫০০ জন সর্বমোট ১১৩১ জন কর্মচারী নিয়োগ দেওয়ার কথা থাকলেও বিভিন্ন সময়ে কর্মচারী নিয়োগ দেওয়া হয় ৩৯৯ জন। প্রকল্পে নিয়োজিত সিস্টেম সাপোর্ট পার্সোনাল/ট্রেইনার এবং হার্ডওয়্যার টেকনিশিয়ানগন রূপকল্প ২০২১ বাস্তবায়নে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কর্মসূচী বাস্তবায়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে বাংলাদেশর ডাক বিভাগের পুরনো ঐতিহ্যকে ফিরিয়ে আনে এবং নতুন ই-সেবা তৈরি ও বাস্ততবায়নে উদ্দ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধি, পোষ্ট-ই সেন্টারগুলোকে টেকসই করনের লক্ষ্যে কারিগরি সহায়তা প্রদানসহ সরকার কর্তৃক গৃহীত ডিজিটাল সেবা বাস্তবায়নে গ্রামীণ জনপদে আশার সঞ্চার করেছিলো । যা অচিরেই নষ্ট হতে যাচ্ছে। এই প্রকল্পের উদ্দ্যোক্তা হিসেবে ৮৫০০ জন স্বাবলম্বীর মাধ্যমে প্রতিমাসে পোস্ট ই-সেন্টার হতে প্রাপ্ত রাজস্ব আয় আনুমানিক দুই কোটি টাকার বেশী, কিন্তুু বর্তমানে প্রকল্পে নিয়োগকৃত কর্মচারী না থাকায় রাজস্ব আদায় অর্ধেকের নিচে নেমে এসেছে এবং উদ্দ্যোক্তগন টেকনিক্যাল সাপোর্ট না পাওয়ার কারনে উদ্দ্যোক্তাদের ভবিষ্যৎ অনিশ্চিয়তায় অনেক পোষ্ট ই-সেন্টার বন্ধ হয়ে যাচ্ছে ও অনেক উদ্যোমী ও কর্মঠ অভিজ্ঞ ব্যক্তি কর্মহীন হয়ে পড়ছে।

এ অবস্থায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন বক্তারা। পরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি প্রদান করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)