শিরোনাম:
●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১ জুলাই ২০১৯
প্রথম পাতা » খাগড়াছড়ি » রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতার দাবীতে বিভিন্ন স্থানে পৌর কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করেছে
প্রথম পাতা » খাগড়াছড়ি » রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতার দাবীতে বিভিন্ন স্থানে পৌর কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করেছে
৬২৫ বার পঠিত
সোমবার ● ১ জুলাই ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতার দাবীতে বিভিন্ন স্থানে পৌর কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করেছে

---সেবা কার্যক্রম বন্ধ রেখে মাটিরাঙ্গায়
পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্ম-বিরতি পালন

মাটিরাঙ্গা প্রতিনিধি :: সারা দেশের মতো খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গাতেও রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধাদি চালু করণের দাবীতে কর্ম-বিরতি পালন করেছেন পৌর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
আজ সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত পৌর ভবনের সামনে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন (বিএপিএস) মাটিরাঙ্গা ইউনিটের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।
বাংলাদেশ পৌর সার্ভিস এসোসিয়েশন মাটিরাঙ্গা ইউনিটের সভাপতি ও পৌরসভার লাইসেন্স পরিদর্শক প্রশান্ত সাহা‘র সভাপতিত্বে অনুষ্ঠিত অবস্থান কর্মসুচীর মধ্যে বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা ইউনিটের উপদেষ্টা ও পৌর সচিব অনিল চন্দ্র ত্রিপুরা, চট্টগ্রাম বিভাগীয় উপদেষ্টা ও পৌর কার্য-সহকারী মো. জাহাঙ্গীর আলম খাঁন, মাটিরাঙ্গা পৌর সার্ভিস এসোসিয়েশন সহ-সভাপতি ও পৌর হিসাব রক্ষক জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ও পৌর কর নির্ধারক মো. জহিরুল হক এবং সাংগঠনিক সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার বাজার পরিদর্শক সরকার সোহেল রানা প্রমুখ।
এ সময় কর্মকর্তা কর্মচারীদের দাবীর সাথে একাত্বতা পোষণ করে কাউন্সিলরদের মধ্যে বক্তব্য রাখেন মো: আবদুল খালেক, মো. আলী মিয়া ও প্যানেল মেয়র-২ মোহাম্মদ আলী। কর্মসুচীতে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা পৌরসভার সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, দীর্ঘদিন বেতন-ভাতাদি না পাওয়ার কারণে পরিবার পরিজন নিয়ে অর্থাভাবে দিনাতিপাত করছেন পৌর কর্মকর্তা-কর্মচারীরা। তাদের এই দূরাবস্থার পরিবর্তনের জন্য রাষ্ট্রীয় কোষাগার হতে পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের শতভাগ বেতন-ভাতা ও পেনশন প্রদানের দাবী জানান। এ সময় দাবী আদায়ে স্থানীয় সরকার মন্ত্রী ও বঙ্গকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেন।


বেতন ভাতা প্রদানের দাবিতে পৌর কর্মচারীদের দিনব্যাপি কর্মবিরতি


গাইবান্ধা প্রতিনিধি ::  রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতা প্রদানের এক দফা দাবিতে আজ সোমবার ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অফিসের তালা বন্ধ করে পৌর কার্যালয়ের সামনে কর্মকর্তা-কর্মচারি দিনব্যাপী কর্মবিরতি পালন করে। বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের পূর্ব ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গাইবান্ধা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা দুই দিনের এই অবস্থান কর্মসূচি পালন করে। অনুরূপভাবে জেলার গোবিন্দগঞ্জ ও সুন্দরগঞ্জ পৌরসভাতেই এই কর্মসূচি পালিত হয়।
অবস্থান কর্মসূচি চলাকালে গাইবান্ধা পৌর কর্মচারী সংসদের সভাপতি অমিতাভ চক্রবর্তী রিন্টুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, গাইবান্ধা পৌরসভার নির্বাহী প্রকৌশলী এবিএম সিদ্দিকুর রহমান, সহকারী প্রকৌশলী রেজাউল হক, বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক বিপুল কুমার সাহা, গাইবান্ধা জেলা পৌর সার্ভিস এসোসিয়েশনের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মিলন কুমার সরকার, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম, পৌর কর্মচারী সংসদের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সহ-সাধারণ সম্পাদক সূচনা সরকার, সাবেক সভাপতি আব্দুল আহাদ বাবু, অসিম কুমার মহন্ত, যুধিষ্ঠির চন্দ্র সরকার, নুর হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, দেশের ৩২৭টি পৌরসভার মধ্যে অধিকাংশ পৌরসভায় কর্মকর্তা-কর্মচারীরা নিয়মিতভাবে বেতন-ভাতা পান না। অনেক পৌরসভায় দুই মাস থেকে সাড়ে ছয় বছর পর্যন্ত বেতন ভাতাদি বকেয়া রয়েছে। এমনকি কোথাও কোথাও উৎসব ভাতা হতেও বঞ্চিত হচ্ছেন। ফলে তাদের পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে। বক্তারা অবিলম্বে চাকরি জাতীয়করণের এক দফা দাবী মেনে নেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।
উল্লেখ্য, অবস্থান কর্মসূচি চলাকালে পৌরসভার সকল নাগরিক সেবা এ সময় বন্ধ থাকায় সেবা গ্রহীতারা এসে ফেরত যান। বিশেষ করে জন্ম নিবন্ধন সনদ, নাগরিকত্ব সনদ, মৃত্যু সনদ, ওয়ারিশ সনদ নিতে এসে সেবা গ্রহীতরা দূর্ভোগে পড়েন।

মহেশপুর পৌর কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করেছে


ঝিনাইদহ প্রতিনিধি :: ১লা জুলাই সোমবার সকালে সারা দেশের ন্যায় কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সরকারী কোষাগার থেকে বেতন-ভাতা প্রদান, পেনশন প্রথা চালুসহ সরকারী সুবিধার দাবীতে ঝিনাইদহের মহেশপুর পৌর কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করেছে। কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের সভাপতি মনিরুল আলম খাঁন পিন্টুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শাহিনুর ইসলামের পরিচালনায় কর্মবিরতিতে বক্তব্য রাখেন, নির্বাহী প্রোকৌশলী মিজানুর রহমান, উচ্চমান সহকারী ষষ্টী চরন রায় চৌধুরী, স্বাস্থ্যকর্মী সুরাইয়া খাতুন, টিকাদান কর্মসূচী সহায়ক ফাতেমা খাতুন। বক্তারা বলেন, তাদের এক দফা এক দাবী রার্ষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতা দিতে হবে। উল্লেখ্য, মহেশপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা ১৯ মাস ধরে বেতন ভাতা পাচ্ছে না।

নবীগঞ্জ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান ধর্মঘট

নবীগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধি :: ‘এক দেশে দুই নীতি মানি না, মানবো না’ এই শ্লোগানকে প্রতিপাদ্য করে রাষ্ট্রীয় কোষাগার হতে পৌরসভার কর্মকর্তা/কর্মচারীদের শতভাগ বেতন-ভাতা প্রদানসহ পেনশন প্রথা চালুর দাবী এবং জন প্রতিনিধিদের সম্মানীভাতা প্রদানের দাবীতে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন নবীগঞ্জ পৌরসভা শাখা কর্মকর্তা/কর্মচারীবৃন্দ কেন্দ্রীয় নির্দেশনার প্রেক্ষিতে আজ সোমবার সকাল ০৯টা হতে বিকেল ০৫ টা পর্যন্ত পৌরসভা কার্যালয়ের সম্মুখে অবস্থান কর্মসূচি পালন করেন। অবস্থান কর্মসূচি চলাকালীন সময়ে সবধরণের নাগরিক সেবা প্রদান বন্ধ রাখা হয়। ফলে সেবা নিতে আসা নাগরিকবৃন্দের চরম দুর্ভোগ পোহাতে দেখা গেছে। কর্মসূচিতে এসে একাত্মতা প্রকাশ করেন পৌরসভার প্যানেল মেয়র-১ ও কেন্দ্রীয় পৌর কাউন্সিলর এসোসিয়েশন এর আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক এটিএম সালাম, ২ নং ওয়ার্ড কাউন্সিলর মো. সুন্দর আলী ও সংরক্ষিত কাউন্সিলর মোছা. রোকেয়া বেগম। এসোসিয়েশনের সভাপতি পৌরসভার উপসহকারী প্রকৌশলী মো. শহিদুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হিসাবরক্ষণ কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্যানেল মেয়র-১ ও বিশিষ্ট সাংবাদিক এটিএম সালাম। বক্তব্য রাখেন ২নং ওয়ার্ড কাউন্সিলর মো. সুন্দর আলী, পৌরসভার সহকারী প্রকৌশলী ভবি মজুমদার, সচিব মো. আজম হোসেন, প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার চন্দ, সেনেটারী ইনস্পেক্টর সুকেশ চক্রবর্ত্তী, কর আদায়কারী আলহাজ্ব মো. ইকবাল আহমেদ, সাঁটলিপিকার সুরঞ্জিত দাশ, সহকারী কর আদায়কারী পৃথ্বিশ চক্রবর্ত্তী, সার্ভেয়ার সোহাগ হোসেন, এসেসর ঊমা বণিক, কার্যসহকারী আবু মুসা, টিকাদান সুপারভাইজার এলেমান আহমেদ চৌধুরী ও বনানী দাশ, নিম্নমান সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক দিপংকর সরকার, অফিস সহায়ক মো. আবু বকর প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন প্রধান সহকারী সরাজ মিয়া, হিসাব সহকারী জুয়েল চৌধুরী, আছকির মিয়া, আহাদ মিয়া, রিপন মিয়া, আশফাকুজ্জামান বাচ্চু, শেখ আল-আমিন, মো. আঃ আউয়াল, গঙ্গেশ দাশ, নিকুঞ্জ দাশ, আলফু মিয়া, অনিতা দাশ, সাইদুর রহমান প্রমুখ। উল্লেখ্য আজ মঙ্গলবার হবিগঞ্জ প্রেস ক্লাবের সামনে পৌরসভা এসোসিয়েশনের বিভিন্ন শাখা অবস্থান কর্মসূচি পালন করবে।

চাটমোহর পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান কর্মসূচী

চাটমোহর (পাবনা) প্রতিনিধি :: বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন (বিএপিএস) কেন্দ্রীয় কার্যনির্ভাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক রাষ্ট্রীয় কোষাগার থেকে শতভাগ বেতন ভাতার দাবীতে অবস্থান কর্মসূচী পালন করেছে চাটমোহর পৌর সভার সদস্যরা। আজ সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সৌরসভার সকল নাগরিক সুবিধা প্রদান বন্ধ রেখে পৌর সভার মুল ফটকে অবস্থান করেন তারা।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন (বিএপিএস) কেন্দ্রীয় কার্যনির্ভাহী কমিটির সহ মহিলা বিষয়ক সম্পাদক রোকসানা পারভীন বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ৫টি শাখা রয়েছে। যথাক্রমে সিটি কর্পোরেশন, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ ও পৌরসভা। এই ৫টি শাখার মধ্যে মধ্যে জেলা পরিষদ ও উপজেলা পরিষদের সমস্ত বেতন ভাতা সরকারি ভাবে প্রদান করা হয়। আমরাও চাই সরকারি ভাবে আমাদের বেতন ভাতা প্রদান করা হউক। এই দাবী নিয়ে দীর্ঘদিন ধরে আমরা আন্দোলন করে আসছি। প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের আশ্বাসের পরেও যখন সরকার কোন পদক্ষেপ নিচ্ছেনা তখন আমাদের আন্দোলন চালিয়ে যাওয়া ছাড়া কোন পথ নেই।

ঝিনাইদহে ৫ পৌরসভায় ৪৩ মাসের বেতন বাকি, পরিবার নিয়ে মহা বিপাকে কর্মকর্তা-কর্মচারীরা


ঝিনাইদহ প্রতিনিধি :: ঝিনাইদহের ছয় পৌরসভার মধ্যে পাঁচ পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের ৪ থেকে ৪৩ মাস পর্যন্ত বেতনভাতা বাকি রয়েছে। ফলে মানবেতর জীবনযাপন করছে এসব পৌরসভার কর্মকর্তা-কর্মচারী। এসব পৌরসভার অবসরপ্রাপ্ত অনেক কর্মকর্তা-কর্মচারী রয়েছে, যারা দির্ঘদিন চাকরি থেকে অবসরে গেলেও তাদের পাওনা পরিশোধ করতে পারছে না পৌর কর্তৃপক্ষ। তবে ঈদ সামনে রেখে বোনাস দেয়া হচ্ছে এসব পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের। কোনো কোনো পৌরসভায় এক মাসের বেতনভাতা দেয়া হচ্ছে। তবে সেটা চলতি মাসের না, দীর্ঘদিনের বকেয়া মাসের বেতন। সবথেকে বেশি বেতনভাতা বকেয়া রয়েছে কোটচাঁদপুর ও মহেশপুরের পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের। আর সর্বনিম্ন ৫ মাস বেতন বকেয়া রয়েছে কালীগঞ্জ পৌরসভার কর্মীদের। এর মধ্যে কোটচাঁদপুর পৌরসভাটি ১৮৮৩ সালে এবং মহেশপুর পৌরসভাটি ১৮৬১ সালে প্রতিষ্ঠিত। কোটচাঁদপুর পৌরসভায় নিয়মিত ৩২ ও অনিয়মিত ৩০ জন কর্মী রয়েছে। যাদের প্রতি মাসে বেতন ভাতা বাবদ খরচ হয় প্রায় ১৩ লাখ টাকা। সর্বশেষ ২০১৭ সালের জুলাই মাসের বেতন ভাতা পরিশোধ হয়েছে। এরপর থেকে আর কোনো বেতন দেয়া হয়নি। কোনো কোনো কর্মচারীর ৪৩ মাস পর্যন্ত বেতন ভাতা বাকি রয়েছে। পৌরসভার হিসাব বিভাগ থেকে এসব তথ্য জানা গেছে। কোটচাঁদপুর পৌরসভার একজন কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে জানান, আমার শহরের একটি মুদি দোকানে সাড়ে তিন লাখ টাকা বাকি পড়েছে। এখন আর দোকানদার বাকি দিতে চাচ্ছে না। পাওনাদার টাকার জন্য চাপ দিচ্ছে। ফলে পরিবার নিয়ে বেকায়দায় পড়েছে জেলার পাঁচ পৌরসভার এরকম অনেক কর্মকর্তা-কর্মচারী। দেশের সব থেকে পুরাতন পৌরসভা মহেশপুর। ভারতীয় সীমান্তের এ পৌরসভাটি ১৮৬১ সালে প্রতিষ্ঠিত। এ পৌরসভায় নিয়মিত ও অনিয়মিত কর্মকর্তা-কর্মচারী রয়েছে ৬৭ জন। এ পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা বকেয়া রয়েছে ১৯ মাস। যাদের প্রতি মাসে বেতন ভাতা বাবদ প্রয়োজন হয় ১৫ লাখ টাকা। জেলার শৈলকুপা পৌরসভার বেতনভাতা বাকি ১৪ মাস। এখানে কর্মকর্তা-কর্মচারী রয়েছে ৮৩ জন। যাদের প্রতি মাসে বেতন ভাতা বাবদ প্রয়োজন হয় প্রায় ৭০ লাখ টাকা। হরিণাকুন্ডু পৌরসভায় নিয়মিত ও অনিয়মতি ৩৭ কর্মকর্তা-কর্মচারীর বেতনভাতা বাকি রয়েছে ৬মাস। এ পৌরসভার প্রতি মাসে বেতনভাতা বাবদ দরকার হয় প্রায় ৮লাখ টাকা। অন্যদিকে, কালীগঞ্জ পৌরসভায় কর্মকর্তা-কর্মচারী রয়েছে ১০৫ জন। যাদের প্রতি মাসে বেতনভাতা মিটাতে প্রয়োজন পড়ে প্রায় ১৮ লাখ টাকা। কিন্তু গত ৫মাস হলো কোনো বেতনভাতা দেয়া হয়নি। দীর্ঘদিন বেতনভাতা বকেয়া এমন প্রশ্নে কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ জানান, বিগত মেয়রের সময়ে এসব টাকা বকেয়া পড়ে। তবে পৌরসভায় ঠিকমতো রাজস্ব আদায় না হওয়া ও কর্মীদের বেতন বৃদ্ধি পাওয়ায় এমন সমস্যা হচ্ছে বলে তিনি দাবি করেন। ঝিনাইদহ জেলা পৌরসার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মুস্তাক আহমেদ জানান, জেলার ছয়টি পৌরসভার মধ্যে কালীগঞ্জ, কোটচাঁদপুর, মহেশপুর, ঝিনাইদহ সদর ও শৈলকুপা পৌরসভা ‘প্রথম শ্রেণির। আর হরিণাকুন্ডু গ শ্রেণির পৌরসভা। ঝিনাইদহ জেলায় ছয়টি পৌরসভা রয়েছে। এর মধ্যে শুধু ঝিনাইদহ সদর পৌরসভার কর্মীদের কোনো বেতন বকেয়া নেয়। এ পৌরসভার কর্মকর্তা-কর্মচারী রয়েছে ১২৬ জন।





খাগড়াছড়ি এর আরও খবর

পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন
খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত
রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন
গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার
খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং
কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ
পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা
সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী
পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে  : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)