শিরোনাম:
●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ ●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন ●   খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং ●   নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র ●   জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবির স্মারকলিপি হস্তান্তর ●   রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত ●   কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ ●   ঘোড়াঘাট বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার ●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক
রাঙামাটি, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১৯ এপ্রিল ২০২০
প্রথম পাতা » চট্টগ্রাম » ক্ষুধার্তদের মাঝে খাদ্য বিতরণ করছে চট্টগ্রাম রেড ক্রিসেন্ট
প্রথম পাতা » চট্টগ্রাম » ক্ষুধার্তদের মাঝে খাদ্য বিতরণ করছে চট্টগ্রাম রেড ক্রিসেন্ট
৪২৯ বার পঠিত
রবিবার ● ১৯ এপ্রিল ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ক্ষুধার্তদের মাঝে খাদ্য বিতরণ করছে চট্টগ্রাম রেড ক্রিসেন্ট

---চট্টগ্রাম :: প্রাণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে থমকে গেছে পুরো বিশ্ব। এ ভাইরাস সংক্রমণ রোধে মানুষের এখন একমাত্র নিরাপদ স্থান হচ্ছে ঘর। ঘরে অবস্থান করার ফলে উপার্জনহীন হয়ে পড়েছে দরিদ্র ও অসহায় মানুষ। এসব মানুষ খাবারের সন্ধানে আশ্রয়স্থল হিসেবে বেচেঁ নিয়েছে ফুটপাত। ফুটপাতে এসব মানুষকে সামাজিক দূরত্ব বজায় রেখে মানবতার হাত বাড়িয়ে দিয়েছে রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম। প্রতিনিয়ত অসহায়, মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারের মাঝে উপহার স্বরূপ খাদ্য সামগ্রী হিসেবে চাউল, ডাল, সবজিসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিতরণ করা হচ্ছে। সংকট চলাকালীন রেড ক্রিসেন্ট চট্টগ্রামের এসব কার্যক্রম অব্যাহত থাকবে। চলমান মানবিক সহযোগিতার কার্যক্রমের অংশ হিসেবে আজ ১৯ এপ্রিল রবিবার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম ও সিটি রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান এম.এ.ছালাম এর তত্ত্বাবধাণে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের বাস্তবায়নে নগরীর আন্দরকিল্লা মোড়, লালদিঘী, কোতোয়ালী মোড়, নিউ মার্কেট মোড়, সদরঘাট, কদমতলী, পাঠানতুলী, চৌমুহনী, আগ্রাবাদ, বন্দর, স্টীলমিল, বড়পুল, ছোটপুল, সিআরবি, লালখান বাজার, দামপাড়া, পূর্ব নাসিরাবাদ, বহদ্দারহাট, চকবাজার, গণিবেকারী, রহমতগঞ্জ এলাকায় যুব স্বেচ্ছাসেবকরা কাজের সন্ধানে বের হওয়া মানুষ, ভাসমান মানুষ, পথে পথে ক্ষুধার্তদের মাঝে শুকনা খাবার ও পানি বিতরণ করে।
এ কার্যক্রমে উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব উপ প্রধান ২ মোঃ মঈনুল ইসলাম, সিনিয়র যুব সদস্য জৌতিময় ধর, প্রশিক্ষণ বিভাগীয় উপ প্রধান মাহফুজুর রহমান, যুব সদস্য মোঃ আবদুর রহমান অপি।
কোভিড ১৯ প্রতিরোধে প্রতিনিয়ত মানুষের সেবা দিয়ে থাকছে যুব স্বেচ্ছাসেবকরা। নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের জীবাণুনাশক স্প্রে ছিটানো কার্যক্রম চলমান রয়েছে।
এছাড়াও চট্টগ্রাম জেলা কারাগারের প্রবেশপথে ইনফ্রা রেড থার্মোমিটারের মাধ্যমে কারা কর্তৃপক্ষ ও কয়দী দর্শনার্থীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা ও জীবাণুনাশক স্প্রে ছিটানো হয়।
উল্লেখ্য যে, নিরাপত্তার উপর ভিত্তি করে যুব রেড ক্রিসেন্ট কার্যালয়ের প্রবেশপথে ইনফ্রা রেড থার্মোমিটারের মাধ্যমে যুব স্বেচ্ছাসেবকদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হয় এবং যুব স্বেচ্ছাসেবক, তাদের পরিবারের সদস্য ও জনসাধারণের সু-চিকিৎসা নিশ্চিত করা যায় তার জন্য যে সকল যুব সদস্য ডাক্তার রয়েছে তাদের নিয়ে ইতিমধ্যে একটি মেডিকেল টিম গঠন করা হয়। এসকল ডাক্তার ২৪ ঘণ্টা মোবাইল ফোনের মাধ্যমে তাদের চিকিৎসা সেবা প্রদান অব্যাহত রেখেছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)