শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ২৫ ডিসেম্বর ২০২০
প্রথম পাতা » পাবনা » চাটমোহর পৌরসভাকে আধুনিক পরিচ্ছন্ন নগর হিসেবে গড়ে তুলতে চান প্রফেসর আব্দুল মান্নান
প্রথম পাতা » পাবনা » চাটমোহর পৌরসভাকে আধুনিক পরিচ্ছন্ন নগর হিসেবে গড়ে তুলতে চান প্রফেসর আব্দুল মান্নান
৪৯১ বার পঠিত
শুক্রবার ● ২৫ ডিসেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চাটমোহর পৌরসভাকে আধুনিক পরিচ্ছন্ন নগর হিসেবে গড়ে তুলতে চান প্রফেসর আব্দুল মান্নান

ছবি : সংবাদ সংক্রান্তমো. নূরুল ইসলাম, পাবনা জেলা প্রতিনিধি :: আগামি ২৮ ডিসেম্বর চাটমোহর পৌরসভার মেয়র কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচন করছেন চাটমোহর পৌরসভার সাবেক মেয়র প্রফেসর আব্দুল মান্নান (মোবাইল ফোন প্রতীক)। এ উপলক্ষে ২৪ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি তার নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেন। এসময় তিনি তাঁর নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।
মেয়র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নান জানান, পৌরবাসী তাকে মেয়র পদে নির্বাচিত করলে পৌর গভর্ণমেন্ট ব্যবস্থা প্রবর্তনের উদ্যোগ নিবেন। বিভিন্ন শ্রেণী পেশার মানুষের প্রতিনিধিদের নিয়ে পরিকল্পনা গ্রহন ও পরামর্শক কমিটি গঠন করে কাজ করবেন। পানি ও পয় নিষ্কাশন ব্যবস্থার উন্নতি সাধন করবেন। জলাবদ্ধতা দূর করবেন। ড্রেন খাল অবৈধ দখল মুক্ত করে সংস্কার করবেন। স্বাস্থ্য সেবার মানোন্নয়ন করবেন। শিশু হাসপাতাল তৈরীর পদক্ষেপ নিবেন। পাবলিক টয়লেট নির্মাণ করবেন এবং পৌরসভার অধীনে এ্যামবুলেন্স সার্ভিসের ব্যবস্থা করবেন। হোল্ডিং ট্যাক্স না বাড়িয়ে সেবার মান বৃদ্ধি করবেন। বীর মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স সম্পূর্ণ মওকুফ করবেন। নগরীর মসজিদ, মন্দির, কবরস্থান, শ্মশান ঘাটের উন্নয়ন সাধন করবেন। বেসরকারি সংগঠন, যুব সংগঠন ক্লাব এর সহায়তায় চাটমোহরে মাদক বিরোধী সামাজিক আন্দোলন গড়ে তোলার পাশাপাশি চাটমোহরকে মাদক মুক্ত করবেন। পৌর সদরে বিপণীকেন্দ্র ও মার্কেট নির্মাণের মাধ্যমে সেবার পরিধি বৃদ্ধি ও নতুন আয়ের উৎস সৃষ্টিতে সচেষ্ট থাকবেন। বহুতল সিটি সেন্টার গড়ে তুলবেন, বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যক্তিদের নামে রাস্তার নামকরণ করবেন। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের বিনা মূল্যে তথ্য প্রযুক্তি ব্যবহার নিশ্চিত করতে পৌরসভার বিভিন্ন স্থানকে ওয়ায়ফাই জোন ঘোষণা করবেন। যানজট নিরসনে গুরত্ব বিবেচনা করে সড়ক উন্নয়ন করবেন। বড়াল নদীর পাড় বরাবর একটি প্রশস্ত রাস্তা গড়ে তুলতে উদ্যোগ নিবেন। সরকারের সহায়তায় পার্ক ও উদ্যান নির্মাণের উদ্যোগ নিবেন। নগরীর সাংস্কৃতিক কর্মকান্ডের উন্নয়নে নাট্যমঞ্চ তৈরী করবেন। ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন জাতীয় দিবস পালন করবেন। পৌর এলাকার ক্রীড়া উন্নয়নে প্রয়োজনীয় উদ্যোগ নিবেন। চাটমোহরে মিনি স্টেডিয়াম তৈরীতে সরকারের নেয়া উদ্যোগের সাথে একাত্মতা প্রকাশ করে উক্ত কর্মকান্ডকে তরান্বিত করবেন। চাটমোহর পৌরসভাকে দূর্ণীতি মুক্ত করার পাশাপাশি পরিবহন ব্যবস্থার উন্নয়ন ও পরিধি বৃদ্ধি করবেন। নগরীর গুরত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন করবেন। রিকসা ভ্যান ইজিবাইক থেকে চাঁদা না নিয়ে তাদের লাইসেন্স প্রদান করবেন। শিক্ষা ব্যবস্থার উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলাসহ দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তির ব্যবস্থা করবেন। পৌরসভার উন্নয়ন কর্মকান্ডে নারীদের সম্পৃক্ত করাসহ তাদের অধিকার প্রতিষ্ঠায় পদক্ষেপ নেওয়া হবে। যুবক ও যুব মহিলাদের আত্মকর্মসংস্থানে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হবে পাশাপাশি প্রবীন নাগরিকদের জীবন মানোন্ননের জন্য পদক্ষেপ নেওয়া হবে। সামাপ্রদায়িক সম্প্রীতি রক্ষা করা হবে। নগরীকে দৃষ্টিনন্দন করতে সড়ক দ্বীপ, রোড ডিভাইডার ও পরিবেশ বান্ধব সবুজ বেষ্টনী নির্মাণ করা হবে। আধুনিক কসাই খানা নির্মাণ করা হবে। পৌরসভার স্বচ্ছতা ও জবাবদীহিতা নিশ্চিতের পাশাপাশি পৌরসভাকে জনগনের সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে। পৌর এলাকা সম্প্রসারণ করা হবে এবং একে তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তুলতে সব রকম উদ্যোগ নেওয়া হবে। বিভিন্ন শ্রেণী পেশার মানুষের উপস্থিতিতে প্রতি অর্থ বছরের বাজেট উপস্থাপন করা হবে।
তিনি আরো জানান, আমি দশ বছর চাটমোহর পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছি। পৌরবাসী কখনো আমার আচরণে কোন কষ্ট পেয়ে থাকলে আমি ক্ষমা প্রার্থনা করছি। সেই সাথে আমার অসমাপ্ত কাজ সমাপ্ত করতে সকলের কাছে মোবাইল ফোন প্রতীকে ভোট প্রার্থনা করছি। এসময় চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, সাবেক সভাপতি হেলালুর রহমান জুয়েলসহ চাটমোহরে কর্মরত বিভিন্ন পত্রিকার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)