শিরোনাম:
●   রাজস্থলীতে মৎস্য খাদ্য উপকরণ বিতরণ ●   সাব-রেজিস্ট্রার হত্যা মামলায় কুষ্টিয়াতে ৪ জনের ফাঁসি ●   ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে করোনা উপসর্গে আরও ২ জনের মৃত্যু ●   ব্যাংক ঋন গ্রহনের ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের জিম্মাদার হিসেবে গন্য করার আহবান ●   ইউ’পি চেয়ারম্যানসহ ঘোড়াঘাটে ৬ জুয়াড়ি আটক ●   করোনায় মারা গেলেন তায়েফ ●   ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে করোনা উপসর্গে আরও ৪ জনের মৃত্যু ●   গলায় ছোরা চালিয়ে যুবকের আত্মহত্যা ●   রাজস্থলীতে সেনাবাহিনীর উদ্যোগে মতবিনিময় সভা ●   পানছড়িতে ভারতীয় অবৈধ মালামাল জব্দ ●   চট্টগ্রামে অনুষ্ঠিত হলো উদ্যোক্তাদের সম্মেলন ●   তৃনমূল নেতাকর্মীরাই আওয়ামীলীগের প্রান : তথ্য ও সম্প্রচারমন্ত্রী ●   আত্রাইয়ে শিশুদের জন্য নির্মিত হলো দৃষ্টিনন্দন শিশুপার্ক ●   চট্টগ্রামে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ আটক-২ ●   ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে করোনা ও উপসর্গে আরও ২ জনের মৃত্যু ●   বান্দরবানে পর্যটকবাহি বাসে গুলি : আহত-২ ●   কাকের প্রতি ‘বিরল ভালবাসা’ আত্রাইয়ের সায়মা বিবি’র ●   পোকা নিধনে ‘আলোক ফাঁদ’ ●   ঔষধ দিয়ে মিলছে না সুফল ●   ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে করোনা উপসর্গে আরও ১ জনের মৃত্যু ●   বিপ্লবী ওয়ার্কার্স পার্টি নাটোর জেলা কমিটির বর্ধিত সভা ●   কাভার্ড ভ্যান চাপায় দুই বন্ধু নিহত ●   রাউজানে রাস্তা খনন কাজের সময় পাইপ ফেটে বের হয়েছে গ্যাস ●   যুবককে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই ●   মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ●   কুষ্টিয়ায় প্রধানমন্ত্রীকে ফেসবুকে কটূক্তি করায় যুবক আটক ●   বিশ্বনাথে দিন দুপুরে চুরি- নগদ টাকা স্বর্ণলংকার লুট ●   ভাড়া ভিত্তিক বিদ্যুৎ প্রকল্পের মেয়াদ আরও পাঁচ বছর বৃদ্ধি করায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নিন্দা ●   ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে করোনা ও উপসর্গে আরও ৬ জনের মৃত্যু ●   ইভ্যালির সিইও এবং চেয়ারম্যান গ্রেপ্তার
রাঙামাটি, বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮


CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২২ জুন ২০২১
প্রথম পাতা » জনদুর্ভোগ » বিশ্বনাথে সড়ক নয় যেন মরন ফাঁদ : চরম জনদূর্ভোগ
প্রথম পাতা » জনদুর্ভোগ » বিশ্বনাথে সড়ক নয় যেন মরন ফাঁদ : চরম জনদূর্ভোগ
২২১ বার পঠিত
মঙ্গলবার ● ২২ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে সড়ক নয় যেন মরন ফাঁদ : চরম জনদূর্ভোগ

ছবি : সংবাদ সংক্রান্ত-মো. আবুল কাশেম। মো. আবুল কাশেম, ষ্টাফ রিপোর্টার :: সিলেটের বিশ্বনাথ উপজেলার জনগুরুত্বপূর্ণ বিশ্বনাথ জিসি-খাজাঞ্চী-কামালবাজার আর.এইচ.ডি সড়ক এখন বেহাল দশায় পরিণত হয়েছে। দেখেও না দেখার ভান করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সড়কের বিভিন্ন স্থানে যথাসময়ে সংস্কার কাজ না করায় কার্পেটিং উঠে গিয়ে সড়কে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। এ সড়কে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দূর্ঘটনা। জীবনের ঝুঁকি নিয়ে যানবাহনে চলাচল করছেন যাত্রীরা। ফলে মারাত্মক দূর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী সাধারণকে।
বিগত ৪ দলীয় জোট সরকারের আমলে সড়কের পুর্নাঙ্গ নির্মাণ কাজ করা হয়। সর্বশেষ মহাজোট সড়কারের আমলে ১০১৫ সালে সড়কের সংস্কার কাজ করা হয়। বছর ঘুরতে না ঘুরতেই সড়কে কার্পেটিং উঠে সৃষ্টি হতে থাকে খানাখন্দ। জনগুরুত্বপূর্ণ এই সড়ক বর্তমানে চলাচলের জন্য অনুপযোগী হয়ে পড়েছে। এই সড়ক দিয়ে প্রতিদিন বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী, অলংকারী, রামপাশা ইউনিয়ন এবং সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের মানুষ বিশ্বনাথ উপজেলা সদর ও জেলা সদরে যায়াত করেন। সড়ক দিয়ে প্রতিদিন চলাচল করছে শত শত যানবাহন। বর্তমানে সড়কের বেহাল অবস্থা থাকায় চরম দূর্ভোগ পোহাচ্ছেন এসব এলাকার মানুষ।
সড়কের এমন নাজুক অবস্থার কারণে অনেক চাকুরিজীবীরা সময়মত তাদের গন্তব্যে পৌছাতে পারছেন না। বিশেষ করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে গর্ভবতী রুগী নিয়ে বিপাকে পড়তে হচ্ছে অভিভাবকদের। ২০২০ সালের ১৩ অক্টোবর সড়কের বেহলা অবস্থা দেখতে গণমাধ্যমকর্মীদের সঙ্গে নিয়ে সরেজমিন সড়কটি পরিদর্শন করেন স্থানীয় সংসদ সদস্য মোকাব্বির খান। কিন্ত সড়ক সংস্কারে সরকারের পক্ষ হতে এখনও কোন প্রদক্ষেপ গ্রহন করা হয়নি। এতে হতাশ এলাকাবাসী। তাই দ্রুত গুরুত্বপূর্ণ বিশ্বনাথ জিসি-খাজাঞ্চী-কামালবাজার আর.এইচ.ডি সড়কে সংস্কার কাজ করে জনদূর্ভোগ লাগব করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।
এব্যাপারে অটোরিক্সা চালক লিলু মিয়া বলেন, জীবিকার তাগিদে প্রতিদিন এ সড়কে ঝুঁকি নিয়ে বাধ্য হয়ে আমাদের গাড়ী চালাতে হচ্ছে। প্রায়ই নষ্ট হচ্ছে গাড়ীর যন্ত্রাংশ।
ইউপি সদস্য গৌছ আহমদ বলেন, যথা সময়ে সড়কে সংস্কার কাজ না হওয়ায় এই করুণ অবস্থা সৃষ্টি হয়েছে। ফলে দূভোর্গ পোহাতে হচ্ছে জনসাধারণকে। জরুরী ভিত্তিতে জনগুরুত্বপূর্ণ এই সড়কটি সংস্কারের জন্য তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।

রিপনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা

বিশ্বনাথ :: হত্যার উদ্দেশ্যে অপহরণকৃত দিনমজুর রিপন এর উপর ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও অপহরণের মাস্টার মাইন্ড আব্দুল মতিন গংদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এলাকাবসীর ব্যানারে এক প্রতিবাদ সভা করেছে সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের বৃহত্তর দশপাইকা গ্রামবাসী।
২১ জুন রাত ৯ ঘটিকার সময় দশপাইকা পশ্চিমহাটি গ্রামের হাজি মশরফ খান এর বাড়ীতে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। দশপাইকা পশ্চিমহাটি জামে মসজিদের মোতাওয়াল্লী হাজী মো. আফিজ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি সদস্য মো. ওয়াহাব আলী (মেম্বার), মো. ইসমাইল খান, নাছির আলী, রাশিদ আলী, আব্দুর রশিদ, মো. গিয়াস উদ্দিন, মো. মুক্তার খান, মো. বকুল খান, শফিক আহমদ-পিয়ার।
এ সময় এলাকাবাসী জানায়, দিনমজুর রিপন এর ওপর মিথ্যা মামলা করে আব্দুল মতিন গং। সর্বোপরি মিথ্যা মামলার বিরুদ্ধে একত্মতা ঘোষণা করে এলাকাবাসী। এলাকাবাসীর দাবি দিনমজুর রিপন এলাকার একজন ভালো মানুষ হিসাবে পরিচিত। তার উপর মিথ্যা মামলার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানানোর পাশাপাশি অভিযুক্তদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা। বক্তারা আরো বলেন, দিনমজুর রিপনের মতো আর কেউ যেন মিথ্যা মামলায় হয়রানি না হয় সেজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিচার দাবি করেছেন ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মো. মাহমদ আলী, মতছির আলী, ছনুফর আলী, মখদ্দুছ আলী, আশদ আলী, মমছির আলী, সিজুল আহমদ, আব্বাছ খান, সের খান, সুমন খান, সুলতান খান, ছাব্বির আহমদ, আকবর আলী, দিলাফর আলী, জমির আলী, ফয়জুল রহমান, মাসুদ মিয়া, সাইফুল খান, সাবুল, আঃ রউফ, মসশির আলী, আমির আলী, আলকাছ আলী, হেলাল, মারুফ খান, ইয়াকুব আলী, মর্তুজ আলী, ফারুক আহমদ, নয়াছ উদ্দিন, নজির আহমদ, ইরন আলী, আব্দুস ছালাম ও রিপন মিয়াসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
বিশ্বনাথে বিদ্যালয়ে শহীদ মিনার উদ্বোধন করলেন ইউএনও সুমন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে উপজেলার বাহাড়া দুভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে দৌলতপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে ২০২০-২১ অর্থ বছরে এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় প্রায় আড়াই লাখ টাকা ব্যয়ে নব-নির্মিত ‘শহীদ মিনার’র শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার (২১ জুন) বিকেলে প্রধান অতিথি হিসেনে নব-নির্মিত ‘শহীদ মিনার’র উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ।
শহীদ মিনারের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমেদ, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, ৭নং ওয়ার্ডের মেম্বার শাহীন আহমদ তালুকদার, এলাকার মুরব্বি আব্দুন নূর, বাহাড়া দুভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি লোকমান আহমদ, সহ সভাপতি সুয়েব আহমদ, প্রধান শিক্ষক করুণা কান্ত দাশ তালুকদার, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সদস্য নূর উদ্দিন, সংগঠক সুলতান আহমদ, ছাদ মিয়া, হাফিজুর রহমান ও রুমেল মিয়াসহ অনেকেই উপস্থিত ছিলেন।
শহীদ মিনার উদ্বোধনের পর একই প্রকল্পের আওতায় আড়াই লাখ টাকা ব্যয়ে উত্তর দৌলতপুর গ্রামের হাজী আব্দুল আহাদের বাড়ির সামনের রাস্তা সিসি ঢালাই ও ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে একই গ্রামের আনোয়ারুল ইসলামের বাড়ির সামনের রাস্তায় সম্পন্নকৃত সিসি ঢালাই কাজ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ।



google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)