শিরোনাম:
●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
রাঙামাটি, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২৬ জুন ২০১৯
প্রথম পাতা » পাবনা » চাটমোহরে শিক্ষকরা কালো ব্যাচ ধারণ করে অধ্যক্ষের অপসারণের দাবী
প্রথম পাতা » পাবনা » চাটমোহরে শিক্ষকরা কালো ব্যাচ ধারণ করে অধ্যক্ষের অপসারণের দাবী
৫০১ বার পঠিত
বুধবার ● ২৬ জুন ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চাটমোহরে শিক্ষকরা কালো ব্যাচ ধারণ করে অধ্যক্ষের অপসারণের দাবী

---চাটমোহর (পাবনা) প্রতিনিধি  :: পাবনার চাটমোহর ডিগ্রী (অনার্স) কলেজ সরকারি করণ প্রক্রিয়ায় শিক্ষকদের পদ সৃজনে অধ্যক্ষ মো. মিজানুর রহমান কর্তৃক বৈধ শিক্ষকদের বাদ দেওয়ার ষড়যন্ত্রের হাত থেকে মুক্তি পেতে ও অর্থিক দুর্ণীতির কারণে অধক্ষের দৃষ্টান্তমূলক শাস্তি ও অপসারণ চেয়ে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর ডাকযোগে আবেদন পাঠানোর পর আজ ২৬ জুন বুধবার কলেজের ৫৪ জন শিক্ষক কর্মচারী কলেজে ও চাটমোহর উপজেলা পরিষদে কালো ব্যাচ ধারণ করে প্রতিবাদ জানিয়েছেন।
কলেজটির দর্শন বিষয়ের সহকারী অধ্যাপক আব্দুল মান্নান, পরিসংখ্যান বিষয়ের প্রভাষক ওয়াইজ আলমসহ অন্যান্য শিক্ষকেরা বলেন, কলেজটি সরকারীকরণ ঘোষণা হবার পর শিক্ষক কর্মচারীদের পদ সৃজনের ফাইল গত ৭ মে’র মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে পৌছানোর শেষ দিন হলেও অধ্যক্ষের চাতুরতা অনিহা স্বেচ্ছাচারিতা ও গাফিলতির ফলে আজ পর্যন্ত তিনি ফাইলপত্র উক্ত দফতরে পাঠাননি। সরকারী ঘোষিত ২৯৯ টি কলেজের মধ্যে ২৯৮ টি কলেজের ফাইল যথাসময়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে পৌছালেও চাটমোহর ডিগ্রী কলেজের শিক্ষক কর্মচারীদের আত্তীকরণের ফাইল মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে না পৌছানোর কারনে কলেজটি শেষ পর্যন্ত সরকারীকরণ হবে কিনা তা নিয়ে সংশয়ে রয়েছেন।
তারা আরো বলেন, মিজানুর রহমান অধ্যক্ষ হিসাবে যোগদানের সময় তার কাম্য যোগ্যতা ছিল না। পদ সৃজনে তিনি নিজে বাদ পরবেন এবং প্রতারণার জন্য শাস্তির মুখোমুখি হতে পারেন। নিয়োগে নিষেধাজ্ঞার পরও তিনি গভর্নিং বডিকে না জানিয়ে রেজুলেশন টেম্পারিং, ঘষামাজা ও কাটাকাটি করে জনবল কাঠামোর অতিরিক্ত ২২ জন শিক্ষককে মোটা অংকের অর্থের বিনিময়ে নিয়োগ দিয়েছেন। বৈধ শিক্ষকদের আত্তীকরণ করলে জনবল কাঠামোর অতিরিক্ত এ শিক্ষকদের তিনি আত্তীকরণের আওতায় আনতে পারবেন না বলে বৈধ শিক্ষকদের বাদ দেওয়ার ষড়যন্ত্র করছেন। কলেজ সরকারী হলে বিজ্ঞান গবেষণাগার, সেমিনার ফি, লাইব্রেরী ফি, প্রশংসাপত্র, ভর্তি ও পরীক্ষার ফরমফিলাপ থেকে সংগৃহীত বিপুল পরিমান অর্থের আত্মসাত করা বন্ধ হয়ে যাবে। কলেজের ফুল বাগান বিস্তারের নামে শতবর্ষী গাছ কেটে পাচার বন্ধ হয়ে যাবে এবং পরিচর্যার নামে মাসে লক্ষ লক্ষ টাকা অবৈধ উপার্জন বন্ধ হয়ে যাবে। কলেজ মার্কেটের ২৮ টি দোকান থেকে প্রাপ্ত জামানতের ৩৩ লাক্ষ টাকা অধ্যক্ষ আত্মসাত করেছেন তা নিজ তহবিল থেকে ফেরত দিতে হবে। শিক্ষক কর্মচারীদের এমপিও ভূক্তকরণ, পদোন্নতি পাঠদানের বিষয় নবায়ন প্রভৃতি খাত থেকে অবৈধভাবে লক্ষ লক্ষ টাকাউপার্জন বন্ধ হয়ে যাবে। এ ছাড়া কলেজ অবকাঠামো উন্নয়নের নামে মিথ্যা ভাউচার দিয়ে লাখ লাখ টাকা অবৈধ উপার্জন বন্ধ হয়ে যাবে বলে অধ্যক্ষ চান না কলেজটি সরকারী হোক।
অধ্যক্ষ মিজানুর রহমানের আর্থিক দুর্ণীতির তদন্ত, বিভিন্ন ভাবে হয়রানী ও ক্ষতির শিকার শিক্ষক কর্মচারী ও প্রতিষ্ঠানটির অচলাবস্থা নিরসনে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন ৫৪ শিক্ষক কর্মচারী। তারা এ অধ্যক্ষকে অপসারণের মাধ্যমে কলেজ সরকারিকরণের অচলাবস্থা নিরসন করে অতি দ্রুত শিক্ষক কর্মচারীদের পদ সৃজনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)