শিরোনাম:
●   নবীগঞ্জে নির্বাচন সংক্রান্ত প্রেস ব্রিফিং প্যারেড ●   খাগড়াছড়িতে নির্বাচনি ব্রিফিং প্যারেড ●   পালাতক আসামি মিশন চাকমাকে ১৫ দিনের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ ●   রাঙামাটিতে ইউপিডিএফের আর্ধদিবস অবরোধ পালিত ●   জয়পুরহাটে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্টের পুরস্কার বিতরণ ●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন
রাঙামাটি, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ৬ এপ্রিল ২০২০
প্রথম পাতা » পাবনা » চাটমোহর ব্যবসায়ী সমিতির উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ শুরু
প্রথম পাতা » পাবনা » চাটমোহর ব্যবসায়ী সমিতির উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ শুরু
৪২০ বার পঠিত
সোমবার ● ৬ এপ্রিল ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চাটমোহর ব্যবসায়ী সমিতির উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ শুরু

---মো. নূরুল ইসলাম, পাবনা জেলা প্রতিনিধি :: পাবনার চাটমোহর উপজেলা ব্যবসায়ী সমিতি ৬ এপ্রিল সোমবার সকাল ১০টা থেকে দুপুুর ১২টা পর্যন্ত নোভেল করোনা ভাইরাস-এর প্রভাবে বন্ধ থাকা ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ব্যবসায়ী সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেছে। সমিতির কার্যালয়ের খাদ্য সামগ্রীর বিতরণ উদ্বোধন করেন ব্যবসায়ী নেতৃবৃন্দ।

ব্যবসায়ী সমিতি’র সভাপতি কে. এম. বেলাল হোসেন স্বপন বলেন,‘চাটমোহর ব্যবসায়ী সমিতি’র নিজস্ব অর্থায়নে প্রথম দফায় ২৬২ জন সদস্যের মাঝে চাল, ডাল, ভোজ্য তেল, আলু, লবন ও একটি করে সাবান ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। ক্যাটাগরি অনুযায়ী আগামী বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যস্ত খাদ্য সামগ্রী’র প্যাকেট বিতরণ করা হবে।

ব্যবসায়ী সমিতি’র সাধারণ সম্পাদক আব্দুল মুতালিব বলেন, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দোকান ভাড়া মওকুফ করার ব্যাপারে সমিতি’র পক্ষ থেকে আগামীতে মার্কেট মালিকদের প্রতি অনুরোধ জানিয়ে চিঠি প্রেরণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, সমিতি’র সহ-সভাপতি জিয়ারুল হক সিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাবুল আলম শাপলা, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, কোষাধ্যক্ষ ইউনুস আলী, দপ্তর সম্পাদক নুর মোহাম্মদ রান্টুসহ অন্যরা উপস্থিত ছিলেন। প্রথমদিনে সমিতি’র ৭০ জন ক্ষুদ্র ব্যবসায়ী সামাজিক দূরত্ব বিধি অনুসরণ করে সুশৃঙ্খলভাবে খাদ্য সামগ্রী’র প্যাকেট গ্রহণ করেন।

চাটমোহরের ৩টি গ্রুপ যৌথ উদ্যোগে ১০০ টি পরিবারের পাশে দাড়ালেন

পাবনা :: পাবনার চাটমোহরে ৬ এপ্রিল সোমবার সকাল ১০টা থেকে দিনব্যাপীা ভূমিহীন উন্নয়ন সংস্থা ও রানা মাস্টার স্মৃতি সংসদ এর সহযোগিতায়- আলোচিত চলনবিলের বওশা ব্রিজ গ্রুপ এবং বৃ-গুয়াখড়া পাবলিক লাইব্রেরীর উদ্যোগে প্রাথমিক ভাবে নোভেল করোনা ভাইরাস-এর প্রভাবে দুস্থ্য ও দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেছে।

চাটমোহরের বিভিন্ন এলাকায় সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে ১০০ টি দুস্থ্য ও দরিদ্র কর্মহীন পরিবার কে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়।

চলনবিলের বওশা ব্রিজ গ্রুপের মনির হোসেন সবুজ বলেন, প্রচারের উদ্দেশ্য না দেখে , আসুন যাদের সামর্থ্য আছে তারা অন্তত একটি পরিবারের পাশে দাড়ায় । সবাই সরকারি নির্দেশনা মেনে চলি। দুরত্ব বজায় রেখে করোনা ভাইরাসের মোকাবিলা করি। নিজে ঘরে থাকি। নিজে সুস্থ্য থাকি অপরকে সুস্থ্য রাখী।

করোনা মোকাবিলা যুদ্ধে হবো জয়ী-এই স্লোগানে সরকারের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে সোস্যাল মিডিয়ার যুগে সবাই কে এই যুদ্ধে এগিয়ে আসার অনুরোধ জানিয়ে অর্থ মন্ত্রণালয়ের মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির পরিচালক মোঃ নূরে আলম মেহেদী বলেন, ভূমিহীন উন্নয়ন সংস্থা ও রানা মাস্টার স্মৃতি সংসদ এর সহযোগিতায় আলোচিত চলনবিলের বওশা ব্রিজ গ্রুপ ও বৃ-গুয়াখড়া পাবলিক লাইব্রেরীর উদ্যোগে প্রাথমিক ভাবে আমরা আজ সামাজিক দুরত্ব বজায় রেখে চাটমোহরের বিভিন্ন এলাকায় ১০০টি পরিবারের বাড়ীতে বাড়ীতে গিয়ে চাউল, আলু, ডাল, তেল, ও সাবানের ১টি করে প্যাকেট বিতরণ করা হয়। তিনি আরো বলেন, পর্যায়ক্রমে চলতে থাকবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)