শিরোনাম:
●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার
রাঙামাটি, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১ অক্টোবর ২০১৯
প্রথম পাতা » পাবনা » চাটমোহর-বাঘাবাড়ি ২৫ কিলোমিটার সড়কের দৃশ্যপট বদলে গেছে
প্রথম পাতা » পাবনা » চাটমোহর-বাঘাবাড়ি ২৫ কিলোমিটার সড়কের দৃশ্যপট বদলে গেছে
৬৫৬ বার পঠিত
মঙ্গলবার ● ১ অক্টোবর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চাটমোহর-বাঘাবাড়ি ২৫ কিলোমিটার সড়কের দৃশ্যপট বদলে গেছে

---চাটমোহর (পাবনা) প্রতিনিধি  :: পাবনার চাটমোহর-ভাঙ্গুড়া-ফরিদপুর হয়ে বাঘাবাড়ি পর্যন্ত ২৫ কিলোমিটার আঞ্চলিক মহাসড়ক ছিল মরণফাঁদ। দুর্ঘটনা, বাস-ট্রাক, অটোরিকশার জন্য খাদে আটকে থাকা ছিল নিত্যদিনের ঘটনা। প্রতিদিনই এই সড়কের কোথাও না কোথাও দুর্ঘটনা ঘটতো। দুর্ভোগ ছিল মানুষের নিত্যসঙ্গী।

অবশেষে সে দৃশ্যপট বদলে গেছে। ২৭ কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে চাটমোহর থেকে ফরিদপুরের ডেমড়া পর্যন্ত ২৫ কিলোমিটার সড়কের বিটুমিন কার্পেটিং কাজ শেষ হয়েছে। এখন চলছে রি-চেকিংয়ের কাজ। এই সড়ক সংস্কারের ফলে এই অঞ্চলের ১০ লাখ মানুষ এর সুুফল পাবে বলে সড়ক বিভাগ জানিয়েছে।

পাবনা সড়ক বিভাগের সূত্রানুযায়ী, এলাকার মানুষের দাবির পরিপ্রেক্ষিতে পাবনার চাটমোহর-ভাঙ্গুড়া-ফরিদপুর হয়ে বাঘাবাড়ি পর্যন্ত ২৫ কিলোমিটার আঞ্চলিক মহাসড়ক সংস্কারের কাজ হাতে নেয়া হয়। এরইমধ্যে কাজটি শেষ হয়েছে। এখন চলছে রি চেকিং। কোথায় কোনো ঘাটতি আছে কিনা তা দেখা হচ্ছে।

ফরিদপুরের বাসিন্দা ইকরামুল হোসেন (৫৮) বলেন, সড়কটি সংস্কারের জন্য আমরা দীর্ঘদিন ধরে দাবি করে আসছিলাম। অবশেষে সড়কটি সংস্কার হয়েছে।
ভাঙ্গুড়ার বাসিন্দা মোঃ জয়নাল হোসেন বলেন, এতো সুন্দর সড়ক আমাদের কল্পনার বাইরে। অনেক দিন ধরে আমাদের এই সড়কটি অবহেলিত ছিল, আমরাতো ভেবেনেই নিয়েছিলাম আমাদের এই সড়কের কোন অভিভাবক নেই। তিনি আরো বলেন, পাবনার টেবুনিয়া চাটমোহর থেকে বাঘাবাড়ী পর্যন্ত সড়কের যে অভুতো উন্নয়ন হয়েছে। তা অকল্পনীয়। তা ছাড়া কাজও খুব সুন্দর হয়েছে।

চাটমোহরের বাসচালক জহির হোসেন বলেন, সড়ক ভাঙার কারণে আগে খুব অসুবিধা হতো এমনকি যাত্রীদের কাছে বকাও শুনতে হতো। এখন ফরিদপুর-ভাঙ্গুড়া-চাটমোহর- সড়ক দিয়ে আমার টুর। এখন সুন্দর সড়ক তৈরি হয়েছে।

প্রকল্পের ঠিকাদার ব্যবস্থাপনা পরিচালক সাইফুল আলম স্বপন চৌধুরী বলেন, এলাকার মানুষের দাবির পরিপ্রেক্ষিতে উন্নত এবং টেকসই মালামাল ব্যবহার করে এই সড়ক নির্মাণ করা হয়েছে। সড়ক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয়রা সড়কটির কাজ দেখে সন্তোষ প্রকাশ করেছেন। এই সড়কের সুফল মানুষজন পেতে শুরু করেছে।

পাবনা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সমীরণ রায় বলেন, শুধু বিটুমিনাস সারফেসিং নয় এই সড়কের দুই দিকে সামান্য ঢালু করা হয়েছে। ফলে সড়কটিতে পানি জমে থাকবে না। সড়কটি টেকসই হবে। তিনি আরো বলেন, ভাঙ্গুড়ার ভেড়ামরায় বৃষ্টির কারণে সড়কের পাশে এক ফুটের মত সামান্য অংশ দেবে গিয়েছিলো পরে সড়ক রি- চেকিংয়ের সময় ঠিকাদার তা সংস্কার করে ঠিক করে দেন।

আটঘরিয়ায় ১৬টি পূজা মন্ডপে পূজা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি :: পাবনার আটঘরিয়া উপজেলার পাঁচটি ইউনিয়ন ও একটি পৌর সভায় মোট ১৬টি পূজা মন্ডপে দূগা পূজা অনুষ্ঠিত হবে। হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মী উৎসব শ্রী শ্রী শারদীয় দূর্গা পূজা।

আটঘরিয়া পৌরসাভার মধ্যে পূজা মন্ডপগুলো হলো- আটঘরিয়া কেন্দ্রী মাতৃ মন্দির, কেন্দ্রীয় কালি মন্দির, উত্তরচক কেন্দ্রীয় ঠাকুরবাড়ী কালি মন্দির, পৌর কেন্দ্রীয় কালি মন্দির, শ্রী শ্রী জাগ্রহ শিব ও কালি মন্দির। মাজপাড়া ইউনিয়নের পূজা মন্ডপগুলো হলো- খিদিরপুর ডাঙ্গাপাড়া দূর্গা মন্দির, খিদিরপুর দক্ষিণপাড়া শ্রী শ্রী শারদীয় দূর্গা মন্দির। চাঁদভা বাচামার দূর্গা মন্দির। দেবোত্তর ইউনিয়নে- গোড়ারী বারোয়ারী দূর্গা মন্দির, আদি দূর্গা মন্দির গোড়রী। একদন্ত ইউনিয়নে- একদন্ত বারোয়ারী দূর্গা মন্দির, শিবপুর কদিম বগদী বারোয়ারী দুর্গা মন্দির। লক্ষীপুর ইউনিয়নে- লক্ষীপুর নিমতলা দূর্গা মন্দির, শ্রীপুর দূর্গা মন্দির।

মন্দিরে মন্দিরে ঘুরে দেখা গেছে, প্রতিমা তৈরির কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। আবার কোথাও কোথাও একাধিক বার মাটির প্রলেপ দেওয়া হয়েছে। তবে মৃৎশিল্পীদেও একন আর দম ফেলার সময় নেই। উপজেলা পূজা পরিষদের সভাপতি ও পৌর কাউন্সিলর নিরোদ কর্মকার নিরু জানান, মূর্তি তৈরির ব্যবহৃত সরঞ্জামাদির মূল্যবৃদ্ধি পাওয়ায় এখন অনেক খচর বৃদ্ধি পেয়েছে। প্রকার ভেদে মূর্তি ২৫ থেকে ৩০ হাজার টাকা হয় এবং তার বেশিও। এছাড়া প্রতিমার পোশাক পরিচ্ছেদ যেমন- জর্জেট শাড়ী, হরেক রকমের পুতি, চুমকি, ডাইমন্ড পুতি, গোল্ড চুমকি, সিটি গোল্ড এর গহনা এধরনের সাজ সজ্জা কিনে আনতে ২৫-৩০ হাজার টাকা লেগে যায়। দূর্গা পূজা উৎসবে মূর্তি তৈরিতে যেমন প্রতিযোগিতা হয় তেমনি গেট ও প্যান্ডেলের সাজ সজ্জা আলোক সজ্জা দূর্গাৎসবে আর ও প্রানবস্ত করে তোলে।
পূজা পরিষদের সাধারণ সম্পাদক নরেশ সরকার জানান, প্রতি বছরের ন্যায় এবছরও জাকজমক ভাবে শারর্দীয় দূর্গা পূজা অনুষ্ঠিত হবে। সর্বোপরি প্রশাসন সব সময় সগাগ আছে এবং থাকবে।

চাটমোহর থানার অফিসার ইনচার্জ (ওসি) রকিবুল ইসলাম জানান, প্রতিবরের ন্যায় এবারও শারদীয় দূর্গা পূজা হিন্দু সম্প্রদায়ের যেন নিবিগ্নে ও আনন্দে সুন্দর পরিবেশে পালন করতে পারে এজন্য আমরা সব ব্যবস্থা করব।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)